ধর্ষণের বিরুদ্ধে সাজেকের বাঘাইহাটে চার সংগঠনের বিক্ষোভ ফেনীতে পাহড়ি কিশোরী ধর্ষণকারীদেরসহ সকল ধর্ষকদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি

0
173

সাজেক প্রতিনিধি ।। পার্বত্য চট্টগ্রামসহ দেশব্যাপী ধর্ষণ, নিপীড়নের বিরুদ্ধে রাঙামাটির সাজেকের বাঘাইহাট এলাকায় বিক্ষোভ সমাবেশ করেছে বৃহত্তর পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদ, হিল উইমেন্স ফেডারেশন, গণতান্ত্রিক যুব ফোরাম ও বাঘাইছড়ি সচেতন নারী সমাজ বাঘাইছড়ি থানা শাখা।

আজ বৃহস্পতিবার (২২ অক্টোবর ২০২০) দুপুর ১২টার সময় ধর্ষণ ও বিচারহীনতার বিরুদ্ধে ঢাকা টু নোয়াখালী লংমার্চের উপর সন্ত্রাসী হামলা ও ফেনীতে পাহাড়ি কিশোরী ধর্ষণকারীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়ে এ বিক্ষোভ সমাবেশের আয়োজন করা হয়।

সমাবেশে গণতান্ত্রিক যুব ফোরামের নেতা কালো বরন চাকমার সঞ্চালনায় বক্তব্য রাখেন বাঘাইছড়ি সচেতন নারী সমাজের নেত্রী রুপা চাকমা, পিসিপি’র সাজেক শাখার নেতা রুপায়ন চাকমা ও হিল উইমেন্স ফেডারেশনের বাঘাইছড়ি উপজেলা আহ্বায়ক কমিটির নেত্রী মিতা চাকমা।

বক্তারা বলেন, পার্বত্য চট্টগ্রামসহ সারা দেশে নারী ধর্ষণ, নির্যাতন বৃদ্ধি পাওয়ার অন্যতম কারণ হচ্ছে সরকারের উদাসীনতা ও বিচারহীনতা। ধর্ষকরা সহজেই পার পেয়ে যাবার কারণেই এমন ঘটনা থামছে না। তারা ধর্ষণের বিরুদ্ধে দলমত নির্বিশেষে প্রতিরোধ গড়ে তোলার আহ্বান জানান।

বক্তারা নারী, শিশুদের নিরাপত্তা নিশ্চিত করার দাবি জানিয়ে বলেন, প্রতিটি ক্ষেত্রেই নারী, শিশুরা আজ ধর্ষণ ও যৌন নির্যাতনের শিকার হচ্ছে। সর্বদা ভয় নিয়েই নারীদের চলাফেরা করতে হচ্ছে।  দেশের প্রধানমন্ত্রী একজন নারী হয়েও নারীদের সুরক্ষা দিতে পারছে না। তাই নারীদের নিরাপত্তা ও অপরাধীদের দৃষ্টান্তমূলক সাজা নিশ্চিত করতে পাহাড় ও সমতলে ঐক্যবদ্ধ আন্দোলন গড়ে তুলতে হবে।

বক্তারা আজকের সমাবেশে বাঘাইহাট জোনের সেনা সদস্যরা বাধা সৃষ্টি করেছে বলে অভিযোগ করেন।

সমাবেশ থেকে বক্তারা ফেনীতে পাহাড়ি কিশোরীকে ধর্ষণের ঘটনায় গ্রেফতারকৃত ধর্ষকদেরসহ সকল ধর্ষকদের দ্রুত বিচারের মাধ্যমে দৃষ্টান্তমূলক শাস্তি, ধর্ষণবিরোধী লংমার্চে হামলাকারীদের আইনের আওতায় আনা এবং ধর্ষণ, নিপীড়ন বন্ধে কার্যকর পদক্ষেপ গ্রহণের দাবি জানান।

 


সিএইচটি নিউজে প্রকাশিত/প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ,ভিডিও, কনটেন্ট ব্যবহার করতে হলে কপিরাইট আইন অনুসরণ করে ব্যবহার করুন।

Print Friendly, PDF & Email

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.