নওগাঁর ধামাইরহাটে জাতিসত্তা মুক্তি সংগ্রাম পরিষদের বিক্ষোভ, মানবন্ধন ও স্মারকলিপি পেশ

82
4

নিজস্ব প্রতিবেদক, সিএইচটিনিউজ.কম

azimuth:0.000000||elevation:0.000000||horizon:0.000000ধামাইরহাট(নওগাঁ) : ভিন্ন ভাষাভাষী ও ধর্মীয় সংখ্যালঘুদের বাড়িঘর, খড়ের গাদায় অগ্নিসংযাগের প্রতিবাদে ও দুর্বৃত্তদের গ্রেফতার ও বিচার এবং ধামাইরহাট থানার ওসিকে প্রত্যাহারের দাবিতে নওগাঁর ধামাইরহাট উপজেলায় জাতিসত্তা মু্ক্তি সংগ্রাম পরিষদের নওগাঁ জেলা শাখার উদ্যোগে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন করেছে বিভিন্ন সংগঠনের নেতা-কর্মীরা। এতে বিভিন্ন সংগঠন যোগ দেয়।

আজ মঙ্গলবার (১৪ জানুয়ারি) বিকেল সাড়ে ৩টায় উপজেলা পরিষদের সামনে তারা এ কর্মসচি পালন করে।

এর আগে দুপুরে শহরের প্রধান সড়কে তারা একটি বিক্ষোভ মিছিল বের করা হয়। মিছিল শেষে সড়কের পাশে দাঁড়িয়ে মানবন্ধন কর্মসূচি অনুষ্ঠিত হয়।

ঘন্টাব্যাপী অনুষ্ঠিত এ মানববন্ধন শেষে সান্তাল জাতিসত্তার নেতা সেবাস্তিয়ান হেমব্রমের সভাপতিত্বে এক বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়। এতে বক্তব্য রাখেন জাতিসত্তা মুক্তি সংগ্রাম পরিষদের কেন্দ্রীয় সভাপতি এসসি আলবার্ট সরেন, সাধারণ সম্পাদক ফয়জুল হাকিম লালা, পাহাড়ি ছাত্র পরিষদের সাবেক সভাপতি ও জাতিসত্তা মুক্তি সংগ্রাম পরিষদের সংগঠক সুমেন চাকমা, ধামাইরহাট উপজেলা হিন্দু-বৌদ্ধ-খ্রিষ্টান ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক রামজনম রবিদাস, জাতীয় আদিবাসী পরিষদের উপজেলা সভাপতি মন্টু পাহান প্রমুখ।

সমাবেশে বক্তারা বলেন, সম্প্রতি উপজেলার বেশ কয়েকটি জাতিসত্তা ও সংখ্যালঘুদের পল্লীতে হামলা, অগ্নিসংযোগের ঘটনা ঘটে। এসব ঘটনায় পুলিশ এখন পর্যন্ত কাউকে গ্রেফতার করেনি। ফলে তারা চরম নিরাপত্তায়হীনতায় দিন কাটাচ্ছেন।

বক্তারা ভিন্ন ভাষাভাষী জাতিসত্তা সহ সংখ্যালঘু পরিবারের জানমালের নিরাপত্তা নিশ্চিতসহ ধামাইরহাট থানার ওসি একরামুল হক সরকারের প্রত্যাহারের দাবি জানান।

সমাবেশ শেষে নেতৃবৃন্দ উপজেলা নির্বাহী কর্মকর্তার মাধ্যমে স্বরাষ্ট্রমন্ত্রীর বরাবরে একটি স্মারকলিপি পেশ করেন।

Print Friendly, PDF & Email

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.