নাইক্ষ্যংছড়ির বাদুরঝিরি থেকে উচ্ছেদ হওয়া ১৪ চাক পরিবারকে প্রশাসনের সহযোগিতা

0
0
সিএইচটিনিউজ.কম ডেস্ক :
 
বান্দরবান: বান্দরবান জেলার নাইক্ষ্যংছড়ি উপজেলার বাইশারী ইউনিয়নের আলীক্ষ্যং মৌজার দুর্গম বাদুরঝিরি পাড়া থেকে ভূমি দস্যু কর্তৃক উচ্ছেদ হওয়া ১৪টি চাক পরিবারকে সহযোগিতা প্রদান করেছে নাইক্ষ্যংছড়ি উপজেলা প্রশাসন।  
 
ভূমিদস্যুরা ভয়ভীতি প্রদর্শন করে সম্প্রতি নিজের জমি থেকে উক্ত ১৪টি চাক পরিবারকে উচ্ছেদ করেছে। উচ্ছেদকৃত পরিবারের সদস্যরা বর্তমানে মধ্যম চাকপাড়া, চাক হেডম্যান পাড়া এবং উপর চাকপাড়ার খোলা জায়গায় কাঁচা ঘরবাড়ি তৈরি করে বসবাস করছে।
গত ৪ জুন বিকেলে বাইশারী ইউনিয়ন পরিষদ মিলনায়তনে নাইক্ষ্যংছড়ি উপজেলা নির্বাহী অফিসার আহমেদ জামিল প্রতিটি চাক পরিবার প্রধানের হাতে নগদ ৬ হাজার টাকা, ৩০ কেজি আতপ চাউল এবং এক বান্ডেল ঢেউটিন তুলে দেন। এসময় উপস্থিত ছিলেন নাইক্ষ্যংছড়ি উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান হামিদা চৌধুরী, থানার সেকেন্ড অফিসার এসআই অমিত বড়ুয়া, বাইশারী তদন্ত কেন্দ্রের ইনচার্জ, বাইশারী ইউনিয়নের চেয়ারম্যান মনিরুল হক, ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি মো. আলম প্রকাশ আলম মাঝি প্রমুখ। প্রধান অতিথির বক্তব্যে উপজেলা নির্বাহী কর্মকর্তা আহমেদ জামিল অসহায় চাক পরিবারগুলোর নিজ গন্তব্যে ফিরে যাওয়ার পরিবেশ তৈরিতে সকল প্রকার সহায়তা প্রদানের আশ্বাস দেন।

এ সময় চাক পরিবারগুলোর পক্ষ থেকে বর্ষা মৌসুম শেষ না হওয়া পর্যন্ত খাদ্য সহায়তা অব্যাহত রাখার অনুরোধ জানানো হয়। তারা বলেন, জুমের জমি থেকে বিতাড়িত হয়ে আমরা বর্তমানে দিনমজুরি করে জীবিকা নির্বাহ করছি। প্রশাসনের সহায়তা পেলে অবিলম্বে বাদুরঝিরিতে ফিরে যাবো।
এর আগে গত ২৯মে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের উপ-সচিব মো. আলমগীর হোসেন এ ব্যাপারে সরেজমিন তদন্ত করেন। এক পর্যায়ে জেলা প্রশাসনের পক্ষ থেকে ক্ষতিগ্রস্ত পরিবারগুলোকে আর্থিক, গৃহনির্মাণ ও খাদ্য সহায়তা প্রদানের এ উদ্যোগ গ্রহণ করা হয়। (খবরে মূল উৎস: সুপ্রভাত বাংলাদেশ)


Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.