নাইক্ষ্যংছড়িতে কৃতি চাক ছাত্র-ছাত্রীদের সংবর্ধনা

0
0

সিএইচটিনিউজ.কম
নাইক্ষ্যংছড়ি(বান্দরবান): বান্দরবানের নাইক্ষ্যংছড়িতে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে চাক জাতিসত্তার পিএসসি, জেএসসি, এসএসসি ও এইচএসসি উত্তীর্ণ কৃতি ছাত্র-ছাত্রীদের সংবর্ধনা দেওয়া হয়েছে। জাতীয়, প্রাইভেট ও পাবলিক বিশ্ববিদ্যালয়ে চাক শিক্ষার্থীবৃন্দ ব্যানারে নাইক্ষ্যংছড়ির মধ্যম চাক পাড়ায় অনুষ্ঠিত সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নাইক্ষ্যংছড়ি সালেহ আহমদ সরকারি উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক চানাঅং চাক।

ইঞ্জিনিয়ার চাশৈচিং চাক-এর সভাপতিত্বে অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন সমাজ সেবক উগ্যমং চাক, উহ্লাপো চাক, ২৭০ নং নাইক্ষ্যংছড়ি মৌজার হেডম্যান বাচিং চাক, ২৭৮ নং ক্রক্ষ্যং মৌজার হেডম্যান মংচালা চাক, শিক্ষক মংক্যজাই চাক, অংক্যাচিং চাক, ক্যাসিং চাক, চাইহ্লাঅং চাক, পোচিং চাক, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ছাত্রী মাঅংপ্রু চাক ও বিসিএস পরীক্ষার্থী চাচিংহ্লা চাক। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন চট্টগ্রাম মহসিন কলেজের ছাত্র শান্ত চাক।

SAMSUNG CAMERA PICTURESঅনুষ্ঠানে প্রধান অতিথি চানাঅং চাক শিক্ষার্থীদের উচ্চ শিক্ষা গ্রহণ, নারী নির্যাতন ও ভূমি বেদখল বিষয়ে গুরুত্বারোপ করেন।

অন্যান্য বক্তারা বলেন, চাক ছাত্র-ছাত্রীদের বিপথে পরিচালিত করার জন্য শাসকগোষ্ঠির কুচক্রী মহল নানা ষড়যন্ত্র করছে। এ বিষয়ে সতর্ক থাকতে হবে।

বক্তারা বলেন, নাইক্ষ্যংছড়িতে চাকদের উচ্ছেদ করে ভূমি দস্যু কর্তৃক জায়গা-জমি বসতভিটা বেদখল করা হচ্ছে। তাই আমাদের একতাবদ্ধ থাকতে হবে। শিক্ষা গ্রহণের পাশাপাশি নারী নির্যাতন, ভূমি বেদখলের বিরুদ্ধেও ছাত্র-ছাত্রীদের ভূমিকা রাখতে হবে বলে বক্তারা মত প্রকাশ করেন।

অনুষ্ঠানে কৃতি ছাত্র-ছাত্রীদের পাশাপাশি চাক জাতিসত্তার প্রথম এমবিবিএস ও বিসিএস(স্বাস্থ্য) উচিংনু চাক-কেও সংবর্ধনা দেওয়া হয়।
———————

সিএইচটিনিউজ.কম’র প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ব্যবহারের প্রয়োজন দেখা দিলে যথাযথ সূত্র উল্লেখপূর্বক ব্যবহার করুন।


Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.