নাইক্ষ্যংছড়িতে ভূমি বেদখলের প্রতিবাদে বিক্ষোভ মিছিল আয়োজনে জেএসএস’র বাধার অভিযোগ!

0

সিএইচটিনিউজ.কম
Naikkongchariনাইক্ষ্যংছিড়ি(বান্দরবান): বান্দরবানের নাইক্ষ্যংছড়িতে ভূমি দস্যু কর্তৃক পাহাড়িদের জায়গা-জমি বেদখলের প্রতিবাদে স্থানীয় ভূমি রক্ষা কমিটির উদ্যোগে বিক্ষোভ মিছিল আয়োজনে জেএসএস(সন্তু) বাধা দিচ্ছে বলে অভিযোগ পাওয়া গেছে।

জানা যায়, বহিরাগত ভূমি দস্যূ কর্তৃক অব্যাহতভাবে পাহাড়িদের জায়গা-জমি বেদখলের প্রতিবাদে আগামীকাল ১৫ মে বৃহস্পতিবার স্থানীয় ভূমি রক্ষা কমিটির উদ্যোগে নাইক্ষ্যংছড়িতে এক বিক্ষোভ মিছিলের আয়োজন করা হয়।  কিন্তু এতে বাধা হয়ে দাঁড়িয়েছে জেএসএস। নাইক্ষ্যংছড়ি উপজেলা শাখার জেএসএস’র সভাপতি মংমং মারমা মিছিল আয়োজনে বাধা প্রদান করছেন বলে অভিযোগ করেছেন ভূমি রক্ষা কমিটির নেতৃবৃন্দ।

এদিকে, জেএসএস’র উপজেলা শাখার সভাপতি মংমং মারমা বাধা দিলেও সাবেক জেএসএস সদস্য নিওচা মং মারমা মিছিল আয়োজনে ভূমি রক্ষা কমিটিকে সর্বাত্মক সহযোগিতা প্রদান করছেন। এজন্য সন্তু লারমা সরাসরি তাকে ফোন করে বিক্ষোভ মিছিল করা যাবে না মর্মে হুমকি দিয়েছেন বলে তিনি জানিয়েছেন। এ সময় সন্তু লারমাকে তিনি জানান যে, ভূমি বেদখলের বিরুদ্ধে মিছিল আয়োজন করে তারা তো কোন অন্যায় করছে না। এটাতো তাদের অধিকার রয়েছে।

অপরদিকে, স্থানীয় ইউএনও মো: শাহ বেলাল আহমদও বিক্ষোভ মিছিলের অনুমতি দিতে চাচ্ছেন না বলে জানা গেছে। জেএসএস এবং প্রশাসনের এ বাধা দানের ঘটনায় ভূমি রক্ষা কমিটির নেতৃবৃন্দ তীব্র প্রতিক্রিয়া ও ক্ষোভ প্রকাশ করেছেন।
——————–

সিএইচটিনিউজ.কম’র প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ব্যবহারের প্রয়োজন দেখা দিলে যথাযথ সূত্র উল্লেখপূর্বক ব্যবহার করুন।

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. AcceptRead More