নানা নাটকীয়তায় অবশেষে পানছড়িতে পুলিশের খোয়া যাওয়া অস্ত্র উদ্ধার

0
0

সিএইচটিনিউজ.কম
policegunrecoverখাগড়াছড়ি: খাগড়াছড়ির পানছড়ি উপজেলার কুড়াদিয়া ছড়ায় হিন্দু ধর্মাবলম্বীদের শারদীয় দুর্গাপূজা মন্ডপে নিরাপত্তার দায়িত্ব পালনকালে গত ৩ অক্টোবর দিবাগত রাতে পুলিশের নায়েক লক্ষ্মী কুমার চাকমার কাছ থেকে খোয়া যাওয়া অস্ত্রটি(এসএমজি) অবশেষে নানা নাটকীয়তায় আজ ২৫ অক্টোবর শনিবার দুপুরে উদ্ধার করা হয়েছে। নালকাটা এলাকার একটি পুকুর থেকে এটি উদ্ধার করা হয় বলে জানা গেছে। তবে এ অস্ত্র উদ্ধারের ঘটনাটি পুলিশের নাটক হিসেবেই দেখছেন এলাকার সচেতন লোকজন।

জানা যায়, পানছড়ি থানা পুলিশ অভিযান চালিয়ে শনিবার দুপুর সোয়া ১২টার দিকে পানছড়ি উপজেলার নালকাটা উচ্চ বিদ্যালয়ের পুকুর থেকে অস্ত্রটি উদ্ধার করেন। অস্ত্রটি উদ্ধারের খবর পেয়ে খাগড়াছড়ি পুলিশ সুপার শেখ মিজানুর রহমান সাংবাদিকদের সাথে নিয়ে ঘটনাস্থলে ছুটে যান। ছুটে আসেন স্থানীয় সেনা কর্মকর্তারাও।  সাংবাদিকদের দিয়ে অস্ত্র উদ্ধারের দৃশ্য ও উদ্ধারকৃত অস্ত্রের ছবি ক্যামেরাবন্দি করেন। উল্লেখ্য, যে বিদ্যালয়ের পুকুর থেকে অস্ত্রটি উদ্ধার করা হয় সে বিদ্যালয়েই অস্ত্র খোয়া যাওয়ার দিন ও তার আগে দুর্গাপূজার নিরাপত্তার দায়িত্ব পালনের জন্য নিয়োজিত পুলিশ ও আনসার সদস্যরা ক্যাম্প বানিয়ে অবস্থান করেছিলেন।

গত ৪/৫ দিন আগেও ‘খুব তাড়াতাড়ি খোয়া যাওয়া অস্ত্রটি উদ্ধার হবে’ বলে আশাবাদ ব্যক্ত করেছিল পুলিশ। এই আশাবাদ ব্যক্ত করার কয়েকদিনের মধ্যে অস্ত্রটি উদ্ধার হওয়ার ঘটনায় এলাকার সচেতন লোকজন এটিকে পুলিশের সাজানো নাটক বলেই মনে করছেন।

অস্ত্রটি খোয়া যাওয়ার অভিযোগ করে পুলিশ-সেনাবাহিনী ও র‌্যাব যৌথ অভিযানে নামে। ২১ দিন ধরে চালানো হয় ব্যাপক হয়রানিমূলক অভিযান। এতে ১জন নারী, ২জন স্কুল ছাত্র সহ ৬ জনকে আটক করে রিমান্ডে নেওয়া হয়। এছাড়া আরো অনেককে নানাভাবে নাজেহাল করা হয়। তাদের হয়রানি থেকে বাদ যায়নি কঠিন চীবর দান অনুষ্ঠানের মতো সর্ববৃহৎ ধর্মীয় অনুষ্ঠানে যাওয়া লোকজনও।

নাম প্রকাশ না করার শর্তে স্থানীয় লোকজন জানান, অভিযান চলাকালে যাদেরকে আটক করা হয়েছে তারা কেউই এ অস্ত্র খোয়া যাওয়ার ঘটনার সাথে জড়িত ছিল বলে তারা মনে করেন না। সরকারের বিশেষ এজেন্ডা বাস্তবায়নের স্বার্থে পুলিশ তাদের আটক করে জেল হাজতে পাঠিয়েছে বলে তারা অভিযোগ করেন।

এদিকে, অস্ত্র খোয়া যাওয়ার ঘটনায় লক্ষ্মী কুমার চাকমা সহ দুই পাহাড়ি পুলিশ সদস্যকে সাময়িক বরখাস্ত করা হয়।  লক্ষ্মী কুমার চাকমাকে আটক করে রিমান্ডে নেয়া হলেও  টিমের অন্যান্য সদস্যদের বিরুদ্ধে পদক্ষেপ গ্রহণের কথা জানা যায়নি।
———–

সিএইচটিনিউজ.কম’র প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ব্যবহারের প্রয়োজন দেখা দিলে যথাযথ সূত্র উল্লেখপূর্বক ব্যবহার করুন।


Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.