নান্যাচরের সাবেক্ষ্যং এলাকাবাসীর সমাবেশ, ভ্রাতৃঘাতি সংঘাত বন্ধের দাবি

0
26

নান্যাচর প্রতিনিধি ।। ভ্রাতৃঘাতি সংঘাত বাঁধানোর ষড়যন্ত্রের বিরুদ্ধে প্রতিবাদ সমাবেশ করেছে নান্যাচর উপজেলার সাবেক্ষ্যং ইউনিয়নের এলাকাবাসাী।

সমাবেশ থেকে তারা ভ্রাতৃঘাতি সংঘাত বন্ধ করে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানিয়েছেন।

আজ সোমবার (২১ সেপ্টেম্বর) সকাল ১০টার দিকে সাবেক্ষ্যং ইউনিয়নবাসীর ব্যানারে এই সমাবেশ অনুষ্ঠিত হয়। এ সময় সমাবেশে অংশগ্রহণকারীরা সংঘাত বন্ধ ও ঐক্যের দাবি জানিয়ে বিভিন্ন শ্লোগান লেখা প্ল্যাকার্ড প্রদর্শন করেন।

সমাবেশে স্থানীয় কার্বারি শান্তিকুমার চাকমার সভাপতিত্বে ও প্রতিময় চাকমার সঞ্চালনায় বক্তব্য রাখেন এলাকার মুরুব্বি বিনয় কুমার চাকমা, কৃষ্ণ মোহন চাকমা ও কল্প রঞ্জন চাকমা।

বক্তারা বলেন, আমরা দীর্ঘ বছর যাবত ভাইয়ে ভাইয়ে হানাহানি দেখে আসছি। এতে দেখা যাচ্ছে জাতির ক্ষতি ছাড়া কোন লাভ হচ্ছে না। তাই এই সংঘাত বন্ধ করার দাবি জানাতে আজকের এই সমাবেশে মিলিত হয়েছি। প্রকৃত অর্থে জাতি ও জনগণের মঙ্গলের জন্য আন্দোলন করতে চাইলে জনগণের কথা শুনুন।

বক্তারা আরও বলেন, সরকার পার্বত্য চট্টগ্রামে শান্তি চায় না বলেই পাহাড়িদের ধ্বংস করতে ভ্রাতৃঘাতি সংঘাত বাঁধিয়ে দেওয়াসহ নানা ষড়যন্ত্র করছে। চুক্তি করে পাহাড়িদের প্রতিরোধ শক্তিকে ভেঙে দিয়ে এখন আর ঐক্যবদ্ধ হতে দিচ্ছে না। এই ষড়যন্ত্রের ফাঁদ থেকে আন্দোলনকারী দলগুলোকে বেরিয়ে আসতে হবে।

বক্তারা বিবাদমান দলগুলোর উদ্দেশ্যে বলেন, জনগণের এখন একমাত্র দাবি হচ্ছে ভাইয়ে ভাইয়ে হানাহানি বন্ধ করা। জনগণের এই দাবিকে আমলে নিন। ভাইয়ের বুকে গুলি চালানো থামান, ঐক্যবদ্ধভাবে আন্দোলন করুন। জনগণ আপনাদের সর্বাত্মক সহযোগিতা প্রদান করবে।


Print Friendly, PDF & Email

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.