নান্যাচরে ভ্রাতৃঘাতি সংঘাত বাঁধানোর ষড়যন্ত্রের বিরুদ্ধে সমাবেশ

0

নান্যাচর প্রতিনিধি।। রাঙামাটির নান্যাচরে ভ্রাতৃঘাতি সংঘাত বাঁধানোর ষড়যন্ত্রের বিরুদ্ধে আজ  বৃহস্পতিবার (২৪ সেপ্টেম্বর) প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

নান্যাচর ইউনিয়নের এলাকাবাসীর উদ্যোগে আজ সকাল ১০টায় অনুষ্ঠিত সমাবেশে নান্যাচর সদর ইউনিয়নের মেম্বার রিটন চাকমার সভাপতিত্বে ও একই ইউনিয়নের ইউপি সদস্য বাবুল বিকাশ চাকমার সঞ্চালনায় বক্তব্য রাখেন, স্থানীয় মুরুব্বী সুজন বিকাশ কার্বারি, ইউপি সদস্য আলোকা চাকমা ও প্রাক্তন ইউপি সদস্য প্রভাত চন্দ্র চাকমা।

বক্তারা জুম্ম দলগুলোকে ভ্রাতৃঘাতি সংঘাত বন্ধের আহ্বান জানিয়ে বলেন, আমরা জনগণ আর ভ্রাতৃঘাতি সংঘাত দেখতে চাই না। এই সংঘাত আমাদেরকে ক্ষতি ব্যতীত কোন সুফল দিতে পারেনি। বরং এই সংঘাতের সবচাইতে বেশি লাভবান করেছে সরকার ও তার বিশেষ স্বার্থান্বেষী মহলকে। যার কারণে এই মহলটি আরো নতুন করে সংঘাত বাঁধানোর ষড়যন্ত্র করছে বলে জানতে পেরে আজকে আমরা এই প্রতিবাদ সমাবেশে মিলিত হয়েছি।

তারা আরো বলেন, দীর্ঘ বছর ধরে চলা এই ভ্রাতৃঘাতি সংঘাতের ফলে আমরা শত শত জুম্ম সন্তান হারিয়েছি, এখনো হারাচ্ছি। এভাবে ভাইয়ে হাতে আর কারোর মৃত্যু হোক তা আর চাই না। সরকারের ষড়যন্ত্রের ফাঁদে পা দিয়ে এই জাতিধ্বংসী সংঘাতকে আর দীর্ঘস্থায়ী করবেন না।

বক্তারা অচিরেই সকল বিভেদ ভুলে সংঘাত-হানাহানি বন্ধ করে ঐক্যবদ্ধ হওয়ার জন্য জুম্ম দলগুলোর প্রতি আহ্বান জানান।

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. AcceptRead More