নান্যাচরে সন্তু গ্রুপের সন্ত্রাসী কর্তৃক ইউপিডিএফ সদস্যসহ ২ জনকে গুলি করে হত্যা

0
2

সিএইচটিনিউজ.কম
নান্যাচর(রাঙামাটি): রাঙামাটির নান্যাচর উপজেলার ১৮ মাইল নামক স্থানে জেএসএস সন্তু গ্রুপের সশস্ত্র সন্ত্রাসীরা ইউপিডিএফ সদস্য সত্য চাকমা ওরফে ব্রত (৩০) সহ দুই জনকে গুলি করে হত্যা করেছে। নিহত অপর ব্যক্তির নাম বিষু কুমার চাকমা (৪২)। আজ ১২ জুন বৃহস্পতিবার সকালে এ ঘটনা ঘটে।

এ ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট(ইউপিডিএফ)।

নিহত সত্য চাকমা বরকল উপজেলার সুবলং ইউনিয়নের মাইসছড়ি গ্রামের বাঁশী চাকমার ছেলে ও বিষু কুমার চাকমা খাগড়াছড়ির লক্ষ্মীছড়ি উপজেলার বক্যাছড়া গ্রামের রবি কুমার চাকমার ছেলে।

এর মধ্যে বিষু কুমার চাকমা আগে ইউপিডিএফের সাথে যুক্ত থাকলেও বর্তমানে তিনি ১৮ মাইলে মুদি দোকান দিয়ে জীবিকা নির্বাহ করছেন। লক্ষ্মীছড়িতে সেনা-সৃষ্ট বোরকা পার্টির সন্ত্রাসীদের অত্যাচারের কারণে তিনি পরিবার পরিজন নিয়ে দীর্ঘদিন ধরে ওই এলাকায় বসবাস করে আসছিলেন।

স্থানীয় সূত্রে জানা যায়, বৃহস্পতিবার সকাল আনুমানিক সাড়ে ১০টার সময় সত্য চাকমা ১৮ মাইল এলাকায় সাংগঠনিক কাজে বের হন। এ সময় আগে থেকে ওঁৎ পেতে থাকা সন্তু গ্রুপের ১০/১২ জনের একদল সশস্ত্র সন্ত্রাসী খাগড়াছড়ি-রাঙামাটি সড়কের পূর্ব ও পশ্চিম দিক থেকে এসে হানা দিলে সত্য চাকমা পালানোর চেষ্টা করেন। এ সময় সন্ত্রাসীরা ধাওয়া করে তাকে ধরে ফেলে এবং গুলি করে হত্যা করে। এরপর সন্ত্রাসীরা নিজ দোকান থেকে বিষু কুমার চাকমাকেও ধরে নিয়ে যায়। পরে অর্ধেক রাস্তায় নিয়ে গিয়ে তাকেও গুলি করে হত্যা করে ফেলে যায়। তাদের হত্যার পর সন্ত্রাসীরা রামহরি পাড়ার দিকে পালিয়ে যায়।

ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট(ইউপিডিএফ)-এর রাঙামাটি জেলা ইউনিটের সংগঠক সচল চাকমা এক বিবৃতিতে এ নৃশংস ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন।

এ হত্যাকান্ডের ঘটনাকে ন্যাক্কারজনক ও কাপুরুষোচিত উল্লেখ করে তিনি বলেন, সন্তু গ্রুপের সন্ত্রাসীরা প্রকাশ্যে দিবালোকে এ হত্যাকান্ড ঘটিয়ে নারকীয় উল্লাসে মেতে উঠেছে। পার্বত্য চট্টগ্রামের জুম্ম জনগণের ঐক্য আকাঙ্ক্ষাকে নস্যাৎ করার জন্য জেএসএস সন্তু লারমা চক্র সরকার ও সেনাবাহিনীর বিশেষ এজেন্ডা বাস্তবায়নে সশস্ত্র সন্ত্রাসী বাহিনীকে লেলিয়ে দিয়ে এ ধরনের হত্যাকান্ড সংঘটিত করছে। সন্তু লারমা ও উষাতন তালুকদারের নির্দেশেই সন্ত্রাসীরা পার্বত্য চট্টগ্রামে খুনের রাজত্ব কায়েম করতে মরিয়া হয়ে উঠেছে বলে তিনি অভিযোগ করেন।

তিন সন্তু লারমা ও ঊষাতন তালুকদারের প্রতি আহ্বান জানিয়ে বলেন, পার্বত্য চট্টগ্রামের জনগণের ঐক্য আকাক্সক্ষার প্রতি সম্মান দেখিয়ে অচিরেই এ ধরনের ঘৃণ্য খুন-খারাবির রাজনীতি বন্ধ করুন, নইলে জনগণ এর উপযুক্ত জবাব দেবে।

বিবৃতিতে তিনি সত্য চাকমা ও বিষু কুমার চাকমাকে হত্যার সাথে জড়িত সন্তু গ্রুপের সশস্ত্র সন্ত্রাসীদের গ্রেফতার করে আইনের আওতায় নিয়ে আসার দাবি জানান।
————-

সিএইচটিনিউজ.কম’র প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ব্যবহারের প্রয়োজন দেখা দিলে যথাযথ সূত্র উল্লেখপূর্বক ব্যবহার করুন।

 

Print Friendly, PDF & Email

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.