নান্যাচরে সেনাবাহিনী কর্তৃক ইউপিডিএফ সদস্যকে হত্যা, ইউপিডিএফ’র নিন্দা ও প্রতিবাদ

0
506

রাঙামাটি ।। রাঙামাটি জেলার নান্যাচর উপজেলাধীন ১৯ মাইল এলাকায় সেনাবাহিনী নয়ন চাকমা ওরফে সাজেক (৩৫) নামে এক ইউপিডিএফ সদস্যকে বিচার বহির্ভুতভাবে গুলি করে হত্যা করেছে।

আজ বৃহস্পতিবার (৩ ডিসেম্বর ২০২০) দুপুরে এ হত্যার ঘটনা ঘটে।

নয়ন চাকমা নান্যাচর উপজেলার সাবেক্ষ্যং ইউনিয়নের ৯ নং ওয়ার্ডের বাজে ছড়া গ্রামের বাসিন্দা। তার পিতার নাম কান্দারা চাকমা।

এ হত্যাকাণ্ডের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন ইউপিডিএফের রাঙামাটি জেলা সংগঠক সচল চাকমা।

সংবাদ মাধ্যমে দেয়া এক বিবৃতিতে তিনি উক্ত হত্যাকাণ্ডকে ‘অত্যন্ত ন্যাক্কারজনক ও ঠাণ্ডা মাথায় সংঘটিত করা হয়েছে’ মন্তব্য করে দোষীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের দাবি জানিয়েছেন।

তিনি বলেন, ‘আজ দুপুর ১টার দিকে নয়ন চাকমা ও অন্য দুই ইউপিডিএফ সদস্য সাংগঠনিক কাজে বেতছড়ি থেকে সোনারাম কার্বারী পাড়ায় যাচ্ছিলেন। তারা ১৯ মাইল (বেতছড়ি ও সোনারাম কার্বারী পাড়ার মাঝামাঝি স্থান যা টিবিরাছড়ি রাস্তার মুখ নামেও পরিচিত) নামক স্থানে পৌঁছা মাত্র রাঙামাটির দিক থেকে একটি সিএনজি যোগে সাদা পোষাকধারী নিরাপত্তা বাহিনীর সদস্যরা এসে তাদের লক্ষ্য করে অতর্কিত গুলি বর্ষণ করে। এতে ঘটনাস্থলেই নয়ন চাকমা নিহত হন। তবে সৌভাগ্যক্রমে অন্য দু’জন দৌঁড়ে পালিয়ে কোন মতে প্রাণ রক্ষা করতে সক্ষম হন।’

ইউপিডিএফ নেতা আরও জানান, প্রত্যক্ষদশীর্র বর্ণনা অনুযায়ী নয়ন চাকমাকে হত্যার পর তার মৃতদেহ রাঙামাটি – খাগড়াছড়ি সড়কে রাখার পর তার পাশে একটি বন্দুক রাখা হয়, যা হত্যাকারীরা তাদের সাথে নিয়ে গিয়েছিল।

সচল চাকমা অবিলম্বে এ ধরনের বিচার বহির্ভূত হত্যাকণ্ড বন্ধের জন্য সরকার ও সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি আহ্বান জানিয়েছেন।

 


সিএইচটি নিউজে প্রকাশিত/প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ,ভিডিও, কনটেন্ট ব্যবহার করতে হলে কপিরাইট আইন অনুসরণ করে ব্যবহার করুন।

Print Friendly, PDF & Email

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.