নাড়াইছড়িতে বিজিবি কর্তৃক এক ব্যক্তি মারধরের শিকার

0
1

দিঘীনালা প্রতিনিধি, সিএইচটিনিউজ.কম
খাগড়াছড়ির দিঘীনালা উপজেলার নাড়াইইছড়ি ক্যাম্পের বিজিবি(বর্ডার গার্ড বাংলাদেশ) সদস্যদের কর্তৃক এক ব্যক্তি মারধরের শিকার হয়েছেন৷ তার নাম পদ্মলাল চাকমা(২৯) পিতা- দেবেন্দ্র চাকমা, গ্রাম : দজর পাড়া, নাড়াইছড়ি। বিজিবি সদস্যরা তার কাছ থেকে সন্ত্রাসীরা কোথায় থাকে, সন্ত্রাসী দেখেছো কিনা ইত্যাদি জিজ্ঞাসা করে। পদ্মলাল চাকমা জানি না বললে বিজিবি সদস্যরা তাকে বুটজুতা পরিহিত পা দিয়ে কয়েকটি লাঠি দেয় এবং গালে চড় মারে। ক্যাপ্টেন সানজিদ উক্ত ক্যাম্পে বর্তমানে দায়িত্ব পালন করছেন। আজ ৮ মার্চ ২০১১, সকাল আনুমানিক পৌনে ৯টার সময় এ ঘটনা ঘটে।

উল্লেখ্য যে, আজ সকালে নাড়াইছড়িতে সন্তু গ্রুপের সন্ত্রাসীদের সাথে বিজিবি সদস্যদের মধ্যে গোলাগুলির ঘটনা ঘটে৷ এতে একজন বিজিবি সদস্য গুলিবিদ্ধ হয়েছে বলে জানা গেছে৷ তবে কিভাবে গোলাগুলির ঘটনা ঘটেছে তা জানা যায়নি।এ ঘটনার পর পরই বিজিবি সদস্যরা উক্ত ব্যক্তিকে মারধর করে।

জানা গেছে, দীর্ঘদিন ধরে উক্ত নাড়াইছড়ি ক্যাম্পের বিজিবি সদস্যরা সন্তু গ্রুপের সশস্ত্র সন্ত্রাসীদের আশ্রয়-প্রশ্রয় দিয়ে আসছে। সন্ত্রাসীরা ক্যাম্পের পাশ দিয়ে সশস্ত্র অবস্থায় আসা-যাওয়া করলেও তারা কোন প্রকার পদপে গ্রহণ করেনি। বরং সন্তু গ্রুপের সন্ত্রাসীদের নাড়াইছড়ি এলাকায় ঢুকার সুযোগ দিয়ে সন্ত্রাসীদেরকে অপকর্মে উত্‍সাহিত করে যাচ্ছে৷ গত ৮ ফেব্রুয়ারী ২০১১ সন্তু গ্রুপের সন্ত্রাসীরা সশস্ত্র অবস্থায় ক্যাম্পের পাশ দিয়ে এসে নাড়াইছড়িতে হানা দেয়৷ এ সময় সন্ত্রাসীরা নাড়াইছড়ি বাজার থেকে জোরপূর্বক আনুমানিক ১৮,২৫২ টাকার চাল, চিদোল, সিগারেট সহ বিভিন্ন মালামাল নিয়ে যায়। এরপরও বিজিবি এসব সন্ত্রাসীদের বিরুদ্ধে কোন পদক্ষেপ গ্রহণ না করায় এলাকায় নানা সন্দেহ দেখা দিয়েছে।


Print Friendly, PDF & Email

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.