নিরাপত্তার দাবিতে সাজেক এলাকাবাসীর বিক্ষোভ, চলছে সড়ক অবরোধ

0
1

সিএইচটি নিউজ ডটকম
Sajek3সাজেক : “উন্নয়ন চাই কিন্তু পর্যটন চাই না” এই ব্যানার শ্লোগানে গত বৃহস্পতিবার পর্যটকবাহী গাড়ির ধাক্কায় ছায়ারাণী চাকমা(৮) নামে ২য় শ্রেণীতে পড়ুয়া ১ শিশু নিহতের ঘটনায় সুষ্ঠু বিচার, এলাকাবাসীর নিরাপত্তা ও ক্ষতিপূরণের দাবিতে শুক্রবার (১৯ ফেব্রুয়ারি)সকালে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে সাজেক এলাকাবাসী। টায়ারে আগুন জ্বালিয়ে পথ অবরোধ করে মাচলং বাজার এলাকায় অনুষ্ঠিত এই বিক্ষোভে এলাকার শত শত নারী-পুরুষ অংশগ্রহণ করেন।

একই দাবিতে আজ শনিবার (২০ ফেব্রুয়ারি) সকাল-সন্ধ্যা সড়ক অবরোধ পালন করছে এলাকাবাসী।

এছাড়া আগামী রবিবার সাজেকের সকল সরকারি-বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানে শোক পালন ও কালো ব্যাজ ধারণ কর্মসূচিও ঘোষণা করা হয়েছে।

বিক্ষোভে অংশগ্রহণকারীরা ক্ষোভ প্রকাশ করে বলেন, সাজেক পর্যটন কেন্দ্র স্থাপনের পর থেকে এলাকাবাসীর নিরাপত্তা চরমভাবে বিঘ্নিত হচ্ছে। পাহাড়িদের নিজ বসতভিটা থেকে উচ্ছেদ এবং এলাকায় অসামাজিক কার্যকলাপ বৃদ্ধি পেয়েছে। ঘটছে নারী নির্যাতন ও নারী পাচারের মত জঘন্য ঘটনাও। এখন শিশুদেরকে চকলেট দেয়ার নামে গাড়ি চাপা দিয়ে হত্যা করা হচ্ছে। তারা অবিলম্বে এসব বন্ধের দাবি করেন।

বিক্ষোভ সমাবেশ থেকে এলাকাবাসী নিহত শিশুর পরিবারকে ক্ষতিপূরণ বাবদ ১০ লক্ষ টাকা প্রদান করা, পর্যটনের উপভোগের নামে দেহ ব্যবসা-নারী পাচার ও মদ-জুয়া বন্ধ করা, ট্রাফিক আইন মেনে গাড়ি চালানো, স্কুল-মন্দির ও বাজার এলাকায় স্পিড ব্রেকার এবং প্রতিটি মোড়ে সাংকেতিক চিহ্ন ব্যবহার এবং পর্যটন কেন্দ্র বন্ধের দাবি জানিয়েছেন। অন্যথায় অনির্দিষ্টকালের জন্য সাজেক অবরোধ করা হবে বলেও তারা হুঁশিয়ারী উচ্চারণ করেন।

এদিকে, একই দাবিতে আজ শনিবার সাজেকে সকাল-সন্ধ্যা সড়ক অবরোধ পালন করছে এলাকাবাসী। তারা বিভিন্ন এলাকায় পিকেটিং করছে। অবরোধের কারণে সাজেকে যান চলাচল বন্ধ রয়েছে।
—————-

সিএইচটিনিউজ.কম’র প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ব্যবহারের প্রয়োজন দেখা দিলে যথাযথ সূত্র উল্লেখপূর্বক ব্যবহার করুন।

Print Friendly, PDF & Email

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.