নিরাপদ ও সুন্দরভাবে বাঁচার জন্য সবাইকে ঐক্যবদ্ধ থাকতে হবে : প্রসিত খীসা

0
5

সিএইচটিনিউজ.কম

P1030330খাগড়াছড়ি: আসন্ন দশম জাতীয় সংসদ নির্বাচনে খাগড়াছড়ি আসনে ইউপিডিএফ মনোনীত প্রার্থী প্রসিত বিকাশ খীসা বলেছেন, আমরা যদি নিরাপদ ও সুন্দরভাবে বাঁচতে চাই তাহলে আমাদের সঠিক সময়ে সঠিক ও উপযুক্ত সিদ্ধান্ত গ্রহণ করতে হবে এবং সবাইকে ঐক্যবদ্ধ থাকতে হবে।

খাগড়াছড়ি শহরের মিলনপুর বৌদ্ধ বিহারের বিহারাধ্যক্ষ প্রয়াত শ্রীমৎ আয্যরতœ মহাথের’র অন্ত্যোষ্টিক্রিয়া উপলক্ষে আয়োজিত এক ধর্মীয় অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

গতকাল ২৮ ডিসেম্বর শনিবার সকাল পৌনে ১০টায় অনুষ্ঠিত উক্ত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ভদন্ত সুমনালংকার মহাথেরো। এতে সাদা মনের মানুষ খ্যাত ভদন্ত তিলোকানন্দ মহাথেরো প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। চম্পানন চাকমা অনুষ্ঠান পরিচালনা করেন।

অনুষ্ঠানে প্রসিত খীসা আরো বলেন, সময়ের কাজ সময়ে করতে না পারলে অসময়ে করেও কোন ফল পাওয়া যায় না। সময়ে হাত দিয়ে যে জিনিসটি নাগাল পাওয়া যায় সময় অতিক্রান্ত হয়ে গেলে বাঁশ দিয়েও নাগাল পাওয়া যায় না। আমাদের জাতীয় জীবনে অনেক ভূল-ভ্রান্তি হয়েছে। আমরা খাঁদের উপর দাড়িয়ে আছি। আমরা মোটেই নিরাপদ নয়।

তিনি বলেন, আমরা এমন অনিশ্চিত এবং অনিরাপদ জায়গায় রয়েছি, যেখানে নিরাপদে নির্বিঘেœ পুণ্যকর্ম সম্পাদন এবং স্বধর্ম দেশনা শ্রবন করার কোন অবস্থা নেই। আমাদের নিরাপত্তা সুনিশ্চিত করার জন্য উপযুক্ত ইনস্ট্রুমেন্ট দরকার। এখন আমাদের সামনে এ ধরণের শর্ত উপস্থিত হয়েছে, যা আমরা হাত বাড়িয়ে নাগল পাবো। এ এলাকার জনগণের পক্ষে এবং ভূমি অধিকার সহ সকল বিষয়ে কথা বলতে পারার মতো লোক দরকার। তাই আমি সবার সম্মতিক্রমে নির্বাচনে দাঁড়িয়েছি। সবার কাছে আবেদন আমরা যেন সঠিক সময়ে সঠিক সিদ্ধান্ত নিতে পারি।

প্রসিত খীসা বলেন, যারা এখানে আমার গুরুজন রয়েছেন, সমবয়সী রয়েছেন এবং শিশু যারা রয়েছে তাদের আগামী দিনগুলি যেন নিরাপদ হয়। আমরা যেন নিরাপদে আমাদের পুণ্য অনুষ্ঠান ও স্বধর্ম শ্রবন করতে পারি। ধর্মীয় গুরুদের যেন সম্মান শ্রদ্ধা দেখাতে পারি। যারা তরুণ, পৃথিবী যাদের হাতে তারা যেন তাদের মেধার বিকাশ ঘটানোর পরিবেশ পায়। আমাদের যোগ্য মানুষ দরকার। কেবল শিক্ষিত হলে চলবে না, সমাজ দেশ-জাত রক্ষার জন্যও আমাদের যোগ্য মানুষের প্রয়োজন। তিনি বলেন, আমরা যদি নিরাপদ ও সুন্দরভাবে বাঁচতে চাই তাহলে সঠিক সময়ে সঠিক ও উপযুক্ত সিদ্ধান্ত গ্রহণ করতে হবে। আমাদের সবাইকে ঐক্যবদ্ধ থাকতে হবে।

তিনি বলেন, সংগঠন হিসেবে ইউপিডিএফের নিজস্ব কর্মসূচি রয়েছে। এসব কর্মসূচি বাস্তবায়ন করতে হলে আমাদের হাতিয়ার প্রয়োজন। আশাকরি সুচিন্তিত রায় দিয়ে জনগণের ভবিষ্যত নিরাপদ করার জন্য এবং আমাদের পার্টির যে কর্মসূচি ও প্রতিজ্ঞা রয়েছে তা বাস্তবায়নের জন্য আপনারা সহায়ক হবেন।

অনুষ্ঠানে ভিক্ষসংঘের মধ্যে আম্রকানন বৌদ্ধ বিহারের অধ্যক্ষ প্রজ্ঞালোক স্থবির, তেতুলতলা ভাবনা কেন্দ্রের আবাসিক ভিক্ষু জ্ঞান বংশ স্থবির ও সুবলং হাজাছড়া বৌদ্ধ বিহারের অধ্যক্ষ সংঘপাল মহাথেরো প্রমুখ উপস্থিত ছিলেন।

এছাড়া অনুষ্ঠানে প্রসিত বিকাশ খীসার সাথে আরো উপস্থিত ছিলেন ইউপিডিএফ’র খাগড়াছড়ি জেলা ইউনিটের সমন্বয়ক ও নির্বাচন পরিচালনা কমিটির সদস্য সচিব প্রদীপন খীসা, পানছড়ি উপজেলা চেয়ারম্যান সর্বোত্তম চাকমা, গণতান্ত্রিক যুব ফোরামের সাধারণ সম্পাদক মাইকেল চাকমা, বিশিষ্ট মুরুব্বী কিরণ মারমা ও সমাজ কর্মী অনুপম চাকমা প্রমুখ।

ইউপিডিএফ’র খাগড়াছড়ি জেলা ইউনিটের সমন্বয়ক ও জাতীয় সংসদ নির্বাচন পরিচালনা কমিটি’র সদস্য সচিব প্রদীপন খীসা স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

Print Friendly, PDF & Email

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.