নেতৃত্ব ভুল রাজনৈতিক সিদ্ধান্ত নিলে অধিকার আদায়ের লড়াইয়ে পিছিয়ে পড়তে হয় : প্রসিত খীসা

0
3

নিজস্ব প্রতিনিধি, সিএইচটিনিউজ.কম

21 Aug 2001খাগড়াছড়ি: খাগড়াছড়ি জেলা সদরের পাইওনিয়ার ক্লাবে আজ ২৭ ডিসেম্বর শুক্রবার সকাল ১১টায় সমাজ উন্নয়ন কমিটির নেতৃবৃন্দের সাথে অনুষ্ঠিত এক মতবিনিময় সভায় ইউপিডিএফ মনোনীত প্রার্থি প্রসিত বিকাশ খীসা বলেছেন- জাতিসত্তার লড়াই সংগ্রামের ইতিহাসে রাজনৈতিক নেতৃত্ব ভুল সিদ্ধান্ত গ্রহণ করলে অধিকার আদায়ের লড়াইয়ে পিছিয়ে পড়তে হয়।

তিনি বলেন, ছাত্র আন্দোলন যেসময় তুঙ্গে ছিলো সেই ১৯৯১ সাল থেকে আমরা জাতীয় সংসদ নির্বাচনে সকলের সম্মতির ভিত্তিতে স্বতন্ত্র প্রার্থী নির্বাচনের উদ্যোগ নিতে কাজ করে যাচ্ছি। কিন্তু তৎকালীন রাজনৈতিক নেতৃত্বের ভুল সিদ্ধান্তের কারণে আমরা জনগণের প্রার্থীকে জয়যুক্ত করতে পারিনি। তৎকালীন নেতৃত্ব সংসদ নির্বাচনে স্ততন্ত্র ভূমিকা গ্রহণের গুরুত্বকে অনুধাবন করতে পারেনি। এভাবে একে একে চারটি নির্বাচন সম্পন্ন হয়েছে।
তৎকালীন নেতৃত্ব যদি সে সময় সঠিক ভূমিকা রাখতে পারতো তবে লড়াই আরো অনেকদূর অগ্রসর হতো বলে তিনি মন্তব্য করেন।

উক্ত সভায় সমাজ উন্নয়ন কমিটির নেতৃবৃন্দের মধ্যে উপস্থিত ছিলেন মি, রবি শংকর চাকমা, ধীমান খীসা, আশিষ চাকমা, প্রতিবিকাশ চাকমা প্রমুখ।

এছাড়া সভায় খাগড়াছড়ি উচ্চ বিদ্যালয়ের সর্বজ শ্রদ্ধেয় প্রাক্তন শিক্ষক পুলিন বিহারী চাকমাও উপস্থিত ছিলেন। তিনি সভায় বলেন, আমরা পার্বত্য চট্টগ্রামের বিভিন্ন জাতিসত্তার জনগণ আজ একতাবোধ হারিয়ে ফেলেছে। আশাহীন হবার মতো অবস্থা জনগণ। তিনি এ সময় বলেন সর্বশেষ আশার স্থল হিসেব আমরা প্রসিত বিকাশ খীসাকে ভোট দিয়ে দেখতে পারি। এসময় তিনি বলেন, আজ যারা ইউপিডিএফ-এ কাজ করছে তাদের অনেকেই আমার ছাত্র, প্রসিত বিকাশ খীসাও আমার ছাত্র, সে নির্বাচনে বিজয়ী হোক এই কামনাই আমি করি।

Print Friendly, PDF & Email

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.