নৌকায় ভোট না দেয়ায় গৃহবধুকে গণধর্ষণের বিচার দাবিতে বিক্ষোভ

0
2

ঢাকা :  ৩০ ডিসেম্বর অনুষ্ঠিত জাতীয় সংসদ নির্বাচনে নৌকায় ভোট না দেয়ার কারণে নোয়াখালীর সুবর্নচরে চার সন্তানের জননী এক গৃহবধুকে ১০-১২ জন মিলে গণধর্ষণ করা হয়। উক্ত ঘটনার সুষ্ঠু তদন্ত সাপেক্ষে দোষীদের গ্রেপ্তার ও বিচারের দাবিতে আজ মঙ্গলবার বিকালে ঢাকায় জাতীয় প্রেসক্লাবের সামনে প্রতিবাদ সমাবেশ করেছে প্রগতিশীল বিভিন্ন সংগঠন ও পেশাজীবী মানুষ।

“দেশের মালিকানা ফিরে পেতে সংগ্রামরত জনগণ” এর ব্যানারে বিকাল ৩টায় অনুষ্ঠিত এই প্রতিবাদ সমাবেশে ছাত্র মাহাতাব উদ্দীনের সঞ্চালনায় বক্তব্য রাখেন প্রকৌশলী ম.ইনামুল হক, রাখাল নাহা, গবেষক রেহনুমা আহমেদ, সদ্য নির্বাচনে অংশ নেওয়া বাংলাদেশের কমিউনিস্ট পার্টির সাংসদ পদপ্রার্থী মানবেন্দ্র দেব, বাংলাদেশ ছাত্র ফেডারেশনের সভাপতি (গণসংহতি) গোলাম মোস্তফা,বাংলাদেশ ছাত্র ফেডারেশন ঢাকা শাখার সভাপতি মিঠু সরকার, বাংলাদেশ ছাত্র ইউনিয়নের সাধারন সস্পাদক লিটন নন্দী, বৃহত্তর পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদ (পিসিপি)’র সাধারন সম্পাদক সুনয়ন চাকমা, সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের সভাপতি ইমরান হাবিব রুমন, সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের সাংগঠনিক সম্পাদক মাসুদ রানা,সমাজতান্ত্রিক মহিলা ফোরামের সভাপতি শম্পা বসু, ও হিল উইমেন্স ফেডারেশনের সভানেত্রী নিরুপা চাকমা।

বক্তারা বলেন, নির্বাচন সুষ্ঠু, অবাধ ও নিরপেক্ষ হয়নি। এ নির্বাচন হয়েছে ক্ষমতা দখলের। এই চুরি, ডাকাতির নির্বাচন, এই ধর্ষণের নির্বাচন দেশের জনগণ মানে না।

তারা বলেন, নৌকায় ভোট না দেয়ার কারণে তারা শুধু নোয়াখালীর এই বোনটিকে ধর্ষণ করেনি, তারা কারচুপি নির্বাচনের মাধ্যমে গোটা দেশের মানুষকে অসম্মান করেছে।

বক্তারা বলেন আমরা এই ধর্ষণের বিচার চাই। তবে প্রশাসনের কাছে আমরা এই বিচার দিতে চাই না, মানুষের কাছেই আমরা এই বিচারের ভার দিতে চাই। মানুষই এই বিচার করবে এবং মানুষকেই এই বিচারের ক্ষমতা অর্জন করতেই হবে।

সমাবেশের পর একটি বিক্ষোভ মিছিল বের করা হয়। মিছিলটি প্রেসক্লাবের সামনে থেকে শুরু হয়ে হাইকোর্ট মোড় ঘুরে পল্টন মোড়ে গিয়ে শেষ হয়।
——————-
সিএইচটি নিউজ ডটকম’র প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ব্যবহারের প্রয়োজন দেখা দিলে যথাযথ সূত্র উল্লেখপূর্বক ব্যবহার করুন।


Print Friendly, PDF & Email

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.