পর্যটন জোন বাতিলের দাবীতে লংগদুতে প্রতিবাদ সভা

0
1

harihabaprotest2লংগদু প্রতিনিধি: খাগড়াছড়িতে পর্যটন জোন গড়ে তোলার নামে ‘বেজা’ কতৃক ভূমি অধিগ্রহণ প্রক্রিয়া বাতিলের দাবীতে গতকাল (১৯ সেপ্টেম্বর) দুপুর ২টায় লংগদু উপজেলার মধ্য হারিহাবা’র ধনপুদি বাজারে বৃহত্তর পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদ (পিসিপি) রাঙ্গামাটি জেলা শাখার উদ্যোগে এক প্রদিবাদ সভা অনুষ্ঠিত হয়েছে।

সভায় বক্তব্য রাখেন ৭নং লংগদু সদর ইউনয়ন পরিষদ -এর ৩নং ওয়ার্ডের নির্বাচিত জনপ্রতিনিধি (মেম্বার) অজয় বিকাশ চাকমা ও ৫নং ওয়ার্ড-এর দিগন্ত চাকমা, ইউপিডিএফ লংগদু ইউনিট সদস্য দীপ্ত চাকমা।

সভা সঞ্চালনা করেন পিসিপি’র রিনাল চাকমা।

বক্তারা সরকার প্রতিনিয়ত ভূমি বেদখল করছে উল্লেখ করে বলেন, কোথাও বিজিবি ক্যাম্প সম্প্রসারণ, কোথাও সেনা গ্যারিসন নির্মান, কোথাও পর্যটন জোন গড়ে তোলার অজুহাতে শতশত পাহাড়ি পরিবারকে উচ্ছেদ করে হাজার হাজার একর ভূমি অধিগ্রহণ করা হচ্ছে। সম্প্রতি খাগড়াছড়ির আলুটিলায় ও পানছড়ির ঝরনা টিলায় পর্যটনের নামে আরো হাজার একর ভূমি অধিগ্রহণের চক্রান্ত শুরু হয়েছে। এরফলে সেখানকার শতশত পাহাড়ি পরিবার আবরো উচ্ছেদ আতংকের মধ্যে রয়েছে।harihabarotest

বক্তারা আরো বলেন, সরকার পর্যটন জোন প্রকল্প বাতিল না করলে জনগণের ভূমি ও সম্পদ রক্ষার স্বার্থে এর বিরুদ্ধে তীব্র আন্দোলন গড়ে তোলা হবে। সভা থেকে সর্বস্তরের জনগণকে এ আন্দোলনে সামিল হওয়ার জন্য আহ্বান জানানো হয়।

এসময় উপস্থিত জনতা বক্তাদের বক্তব্য মনযোগ সহকারে শোনেন। এবং হাততালি দিয়ে সমর্থন ব্যক্ত করেন।

_________
সিএইচটি নিউজ ডটকম’র প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ব্যবহারের প্রয়োজন দেখা দিলে যথাযথ সূত্র উল্লেখপূর্বক ব্যবহার করুন।

Print Friendly, PDF & Email

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.