পানছড়িতে আটক ছাত্রদের ছেড়ে দেওয়া হয়েছে

0

পানছড়ি প্রতিনিধি ।। খাগড়াছড়ির পানছড়ি উপজেলার পুর্বনালকাটা গ্রাম থেকে আজ রবিবার (০৪ অক্টোবর) দুপুরে সেনাবাহিনী কর্তৃক আটক স্কুল ও কলেজ পড়ুয়া ৭ জন ছাত্রকে বিকাল সোয়া ৫:০০টার দিকে ছেড়ে দেওয়া হয়েছে বলে খবর পাওয়া গেছে।

৪নং লতিবান ইউনিয়নের চেয়ারম্যানসহ স্থানীয় জনপ্রতিনিধি ও মুরুব্বীদের মাধ্যমে পানছড়ি সাবজোন থেকে তাদেরকে ছেড়ে দেওয়া হয়।

আটকের পর মুক্তি পাওয়া ছাত্ররা হলেন- পূর্ব নাকাটা গ্রামের বাসিন্দা দলায়্যা চাকমার ছেলে স্কুল পড়ুয়া ছাত্র পুলিন চাকমা (১৭), নিপুন চাকমার ছেলে কলেজ পড়ুয়া ছাত্র পাবেল চাকমা(১৯), বড়হুলো চাকমার ছেলে স্কুল পড়ুয়া অতিশ চাকমা(১৭); প্রাইমারী স্কুল শিক্ষক দিগেন্দ্র তালুকদার ছেলে কলেজ পড়ুয়া রিকেন তালুকদার( ২৭) ও বিকেন তালুকদার(২৪), মনিরাম চাকমার ছেলে স্কুল পড়ুয়া জুনেল চাকমা(১৭) ও ললিত মোহন কার্ববারী পাড়ার বাসিন্দা বিন্দু কুমার চাকমার ছেলে সুমেন্তু চাকমা(১৮)।

উল্লেখ্য, আজ দুপুর সাড়ে ১২টার দিকে পানছড়ি সাবজোনের নায়েক সুবেদার আরিফ এর নেতৃত্বে দুটি পিকআপযোগে একদল সেনা সদস্য পুর্ব নালকাটা গ্রামে হানা দেয়। এ সময় সেনারা সেখান থেকে বিনা কারণে উক্ত ৭ জন ছাত্রকে আটক করে ক্যাম্পে নিয়ে যায়। এছাড়া সেনারা নেলসন চাকমা নামে অপর আরো একজনকে নালকাটা দোকান পযন্ত নিয়ে সেখান থেকে ছেড়ে দেয়।

আটকের পর ছাত্রদেরকে ক্যাম্পে নিয়ে গিয়ে জিজ্ঞাসাবাদের নামে মানসিক নির্যাতন চালানো হয়।

এরপর বিকাল সোয়া ৫:০০টার দিকে ৪নং লতিবান ইউনিয়নের চেয়ারম্যান কিরণ ত্রিপুরাসহ স্থানীয় জনপ্রতিনিধি ও মুরুব্বীদের মাধ্যমে পানছড়ি সাবজোন থেকে আটক সবাইকে ছেড়ে দেওয়া হয়।

বৃহত্তর পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদ (পিসিপি) সেনাবাহিনীর এই অন্যায় ধরপাকড় ও হয়রানির তীব্র নিন্দা প্রতিবাদ জানিয়েছে।

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. AcceptRead More