পানছড়ি কলেজে পিসিপি’র নবীন বরণ ও কলেজ শাখার কাউন্সিল সম্পন্ন

0
1

পানছড়ি প্রতিনিধি,সিইচটিনিউজ.কম

পানছড়ি : বৃহত্তর পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদ(পিসিপি)-এর উদ্যোগে খাগড়াছড়ির পানছড়ি কলেজে নবীন বরণ ও কলেজ শাখার কাউন্সিল গতকাল ১১ সেপ্টেম্বর বুধবার সম্পন্ন হয়েছে।“শিক্ষাকে প্রতিষ্ঠিত করো জাতির প্রয়োজনে, দাস হিসেবে নয়, আসুন অধিকার প্রতিষ্ঠার লড়াই সংগ্রামে ছাত্র সমাজ ঐক্যবদ্ধ হই” এই শ্লোগানকে সামনে রেখে নবীন বরণ ও কাউন্সিল উপলক্ষে পানছড়ি কলেজ হলরম্নমে বুধবার সকাল ১১টায় অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন আয়োজক কমিটির আহ্বায়ক লিটন চাকমা। এতে আরো বক্তব্য রাখেন বৃহত্তর পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদের কেন্দ্রীয় সহ সভাপতি চন্দ্রদেব চাকমা, খাগড়াছড়ি জেলা শাখার সভাপতি উমেশ চাকমা, লোগাং ইউপি চেয়ারিম্যান সমর বিকাশ চাকমা, চেঙ্গী ইউপি চেয়ারম্যান অনিল চন্দ্র চাকমা ও পানছড়ি সদর ইউপি চেয়ারম্যান অসেতু বিকাশ চাকমা। এইচএসসি দ্বিতীয় বর্ষের ছাত্রী দেবশ্রী চাকমা সভা পরিচালনা করেন।

নবীন শিক্ষার্থীদের উদ্দেশ্যে বক্তারা বলেন, একজন ছাত্রকে শুধু শিক্ষা গ্রহণ করলে চলবে না। তাকে সুশিক্ষায় শিক্ষিত হতে হবে। পড়াশুনার পাশাপাশি সুশৃঙ্খল সমাজ বিনির্মাণের কাজেও ছাত্রদের অগ্রণী ভূমিকা পালন করতে হবে।

বক্তারা আরো বলেন, পার্বত্য চট্টগ্রামে অধিকার প্রতিষ্ঠার আন্দোলনকে নস্যা করে দেয়ার জন্য বিভিন্ন লোভ-প্রলোভন ও মাদকে আসক্ত করে ছাত্র সমাজকে বিপথে পরিচালিত করতে নানা ধরনের চক্রান্ত চলছে। এর থেকে ছাত্রদের সজাগ ও সতর্ক থাকতে হবে।

বক্তারা ঐক্যবদ্ধ হয়ে অধিকার প্রতিষ্ঠার লড়াইয়ে ঝাঁপিয়ে পড়ার জন্য ছাত্র সমাজের প্রতি আহ্বান জানান।
সভা শেষে কলেজ শাখার কাউন্সিল অধিবেশন শুরু হয়। কাউন্সিলে সকলের সর্বসম্মতিক্রমে লিটন চাকমাকে সভাপতি, সুমন্ত চাকমাকে সাধারণ সম্পাদক ও নবদ্বীশ চাকমাকে সাংগঠনিক সম্পাদক করে ১৫ সদস্য বিশিষ্ট কার্যকরী সদস্য ২২ সদস্য বিশিষ্ট কমিটি ঘোষণা করা হয়।

 

 


Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.