পানছড়িতে ইউপিডিএফ নেতাকে হত্যার প্রতিবাদে খাগড়াছড়িতে তিন সংগঠনের বিক্ষোভ

0
3

খাগড়াছড়ি : পানছড়িতে ইউপিডিএফের গুইমারা ও মাটিরাংগা উপজেলা সমন্বয়ক সুনীল বিকাশ ত্রিপুরা (কাথাং)-কে গুলি করে হত্যার প্রতিবাদে খাগড়াছড়িতে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করেছে বৃহত্তর পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদ (পিসিপি), হিল উইমেন্স ফেডারেশন(এইচডব্লিউএফ) ও গণতান্ত্রিক যুব ফোরাম (ডিওয়ািইএফ) খাগড়াছড়ি জেলা শাখা।

আজ রবিবার (২২ এপ্রিল ২০১৮) বিকাল ৫টায় মিছিলটি খাগড়াছড়ি সদর উপজেলা গেইট থেকে বের হয়ে নারাঙহিয়া রেড স্কোয়ার হয়ে স্বনির্ভর বাজার শহীদ অমর বিকাশ চাকমা সড়কে গিয়ে এক প্রতিবাদ সমাবেশের মাধ্যমে শেষ হয়।

প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন, পিসিপি খাগড়াছড়ি জেলা শাখার ভারপ্রাপ্ত সভাপতি তপন চাকমা, গণতান্ত্রিক যুব ফোরামের খাগড়াছড়ি জেলা শাখার সাধারণ সম্পাদক রতন স্মৃতি চাকমা ও হিল উইমেন্স ফেডারেশন খাগড়াছড়ি জেলা শাখার সভাপতি দ্বিতীয় চাকাম প্রমুখ।

বক্তারা অভিযোগ করে বলেন, ইউপিডিএফ নেতা সুনীল বিকাশ ত্রিপুরা ও তার এক সহকর্মী পরেশ ত্রিপুরাসহ আজ সকাল সাড়ে ১১টায় পানছড়ি উপজেলার উল্টোছড়ি ইউনিয়নের মরাটিলা নামক এলাকায় একটি দোকানে বসে থাকার সময় পানছড়ি দিক থেকে ৪ জন জেএসএস সংস্কারপন্থী সন্ত্রাসী সিএনজিযোগে গিয়ে অস্ত্র দিয়ে তাদের লক্ষ্য করে ব্রাশ ফায়ার করলে ঘটনাস্থলে সুনীল বিকাশ ত্রিপুরা নিহত হন ও অনন্ত ত্রিপুরা(২৫) নামে অপর এক সাধুর পায়ে গুলিবিদ্ধ হয়। এসময় পরেশ ত্রিপুরা পালিয়ে যেতে সক্ষম হয়।

বক্তারা বলেন, পার্বত্য চট্টগ্রামের পাহাড়ি জনগণের ন্যায্য আন্দোলনকে ধ্বংস করতে সরকার-রাষ্ট্রীয় বাহিনী একের পর এক ষড়যন্ত্র করে যাচ্ছে। তারা পাহাড়ি জনগণের প্রকৃত আন্দোলনকারী পার্টি ইউপিডিএফকে ধ্বংস করার জন্য তাদের সৃষ্ট নব্য মুখোশ-সংস্কারপন্থীদের জোট বেধে দিয়ে ইউপিডিএফ’র নেতা-কর্মী ও সমর্থকদের হত্যা-গুম-খুন-অপহরণসহ বিভিন্ন সন্ত্রাসী কর্মকাণ্ড চালিয়ে যাচ্ছে। সন্ত্রাসীদের নামে বিভিন্ন স্থানে হত্যা-গুম-খুন-অপহরণের মামলা থাকলেও তাদের বিরুদ্ধে রাষ্ট্রীয় প্রশাসন কোন ব্যবস্থা নিচ্ছে না। উল্টো প্রশাসনের নাকের ডগায় সেনাবাহিনী তাদেরকে গাড়ীতে করে নিয়ে এসব ঘটনা ঘটাতে উৎসাহ যোগাচ্ছে।

সমাবেশ থেকে বক্তারা শাসকশ্রেণীর ষড়যন্ত্র বাস্তবায়নকারী এজেন্ট পেলে, বর্মা গংদের বিরুদ্ধে গণপ্রতিরোধ গড়ে তোলার আহ্বান জানান।

বক্তারা অবিলম্বে ইউপিডিএফ নেতা সুনীল বিকাশ ত্রিপুরাসহ এযাবত খুন-গুম-অপহরণসহ বিভিন্ন সন্ত্রাসী কর্মকাণ্ডে জড়িত সেনা মদদপুষ্ট সন্ত্রাসী পেলে-বর্মা-জলেয়্যা গংদের গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান।
—————–
সিএইচটি নিউজ ডটকম’র প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ব্যবহারের প্রয়োজন দেখা দিলে যথাযথ সূত্র উল্লেখপূর্বক ব্যবহার করুন।

Print Friendly, PDF & Email

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.