পানছড়িতে কুসুম প্রিয় ও প্রদীপ লাল চাকমার ২৩তম মৃত্যুবার্ষিকী পালন

0
223

পানছড়ি প্রতিনিধি ।। খাগড়াছড়ির পানছড়িতে যথাযোগ্য মর্যাদায় শহীদ কুসুম প্রিয় ও প্রদীপ লাল চাকমার ২৩তম মৃত্যুবার্ষিকী পালন করেছে পাহাড়ি ছাত্র পরিষদ ও গণতান্ত্রিক যুব ফোরাম পানছড়ি উপজেলা শাখা।

আজ ৪ এপ্রিল ২০২১, রবিবার সকাল ৯টায় পুজগাং মুখ উচ্চ বিদ্যালয় মাঠে তাদের স্মরণে নির্মিত শহীদ বেদীতে পুষ্পস্তবক অর্পণ করে নেতৃবৃন্দ শহীদ কুসুম প্রিয় ও প্রদীপ লাল চাকমার প্রতি শ্রদ্ধা নিবেদন করেন। এতে কেন্দ্রীয় ও জেলার নেতৃবৃন্দও উপস্থিত ছিলেন।

শ্রদ্ধা নিবেদন শেষে শহীদদের স্মরণে দাঁড়িয়ে ১ মিনিট নিরবতা পালন করা হয়।

পরে সেখানে সংক্ষিপ্ত বক্তব্য রাখেন পিসিপি পানছড়ি উপজেলা শাখার সভাপতি সুনীল চাকমা, ডিওয়াইএফ উপজেলা শাখার সভাপতি কৃপায়ন চাকমা ও জেলা শাখার সাধারন সম্পাদক নিকেল চাকমা।

বক্তারা বলেন, জুম্ম জাতির উদীয়মান নেতৃত্বের সারিতে ছিলেন কুসুম প্রিয় ও প্রদীপ লাল চাকমা। শাসকগোষ্ঠীর মদদেই জুম্মদের মধ্যে নেতৃত্ব ধ্বংস করে দেয়ার লক্ষ্যে তাদেরকে হত্যা করা হয়। আর এই হত্যাকাণ্ডের মধ্যে দিয়ে শাসকগোষ্ঠী পার্বত্য চট্টগ্রামে জুম্ম দিয়ে জুম্ম ধ্বংসের নীলনক্সা বাস্তবায়ন শুরু করে।

বক্তারা ভ্রাতৃঘাতি সংঘাত বন্ধের উপর গুরুত্বারোপ করে সবাইকে ঐক্যবদ্ধ আন্দোলন গড়ে তোলার দিকে মনোনিবেশ করার আহ্বান জানান।

উল্লেখ্য, ১৯৯৮ সালের ৪ এপ্রিল খাগড়াছড়ি থেকে ফেরার পথে পানছড়ির লতিবান এলাকায় শাসকগোষ্ঠীর মদদপুষ্ট একদল সন্ত্রাসী তৎকালীন পাহাড়ি গণ পরিষদের নেতা প্রদীপ লাল চাকমা ও জনপ্রতিনিধি কুসুম প্রিয় চাকমাকে নির্মমভাবে হত্যা করে।

 


সিএইচটি নিউজে প্রকাশিত প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ,ভিডিও, কনটেন্ট ব্যবহার করতে হলে কপিরাইট আইন অনুসরণ করে ব্যবহার করুন।

Print Friendly, PDF & Email

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.