নব্য মুখোশ বাহিনীর সন্ত্রাসী কর্মকাণ্ডের বিরুদ্ধে পানছড়িতে বিক্ষোভ

0
4
পানছড়ি : সেনাবাহিনী ও প্রশাসনের বাধা সত্বেও পানছড়িতে রাষ্ট্রীয়-সেনা সৃষ্ট  ‘নব্য মুখোশ বাহিনী’র সন্ত্রাসী কর্মকাণ্ডের বিরুদ্ধে গতকাল শনিবার (১৮ নভেম্বর ২০১৭) পানছড়িতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে স্থানীয় জনগণ ও এলাকার নির্বাচিত জনপ্রতিনিধিরা।
সমাবেশের জন্য ভাড়া করা গাড়ীগুলোকে সেনাবাহিনী থেকে নিষেধ করে দেয়া হয়েছিল ৷ ধুদুকছড়া থেকে আগত গাড়ীগুলো লোগাং বাজারের বিজিবি ক্যাম্পে আটকানোর কারণে সেখান থেকে লোকজন সমাবেশে আসতে পারেনি ৷
 
লোগাং ইউপি চেয়ারম্যান প্রত্যুত্তর চাকমার ওপর নব্য মুখোশ বাহিনীর নগ্ন হামলা, অপহরণ প্রচেষ্টা ও ক্ষমতাধর একটি চিহ্নিত চক্রের ধ্বংসাত্মক অপকর্মের প্রতিবাাদে উক্ত বিক্ষোভের আয়োজন করা হয়।
প্রতিবাদী জনতা ও নির্বাচিত জনপ্রতিনিধিদের ব্যানারে শনিবার বিকাল সাড়ে ৩ টায় পানছড়ি বাজারে অনুষ্ঠিত সমাবেশে পানছড়ি সদর ইউপি সদস্য সঞ্চয় চাকমার সঞ্চালনায় বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান সর্বোত্তম চাকমা, ২নং চেঙ্গী ইউপি চেয়ারম্যান কালাচাঁদ চাকমা, ১নং লোগাং ইউপি চেয়ারম্যান প্রত্যুত্তর চাকমা প্রমুখ। এছাড়া উপস্থিত ছিলেন উল্টাছড়ি ইউপি চেয়ারম্যান বিজয় কেতন চাকমাসহ বিভিন্ন ইউপির সদস্যবৃন্দ ৷
সমাবেশে বক্তারা বলেন, পার্বত্য চট্টগ্রামের পরস্থিতিকে অস্থিতিশীল করার লক্ষ্যে ষড়যন্ত্রমূলক কাজের অংশ হিসেবে খাগড়াছড়িতে অতি সম্প্রতি ইউপিডিএফ থেকে দলচ্যুত কিছু বিপদগামী লোককে দিয়ে একটি সন্ত্রাসী দল গঠন করা হয়েছে। যারা ইতিমধ্যে নানা অপকর্ম শুরু করেছে। তারা জনপ্রতিনিধিদের হুমকি-ধামকিসহ অপহরণের চেষ্টা চালাচ্ছে। গতকাল খাগড়াছড়ি জেলা পরিষদ পার্ক থেকে প্রশাসনের নজরদারির মধ্যে সন্ত্রাসীরা লোগাং ইউপি চেয়ারম্যান প্রত্যুত্তর চাকমাকে অপহরণের চেষ্টা ও তার কাছ থেকে টাকা ছিনতাই করেছে।
বক্তারা সন্ত্রাসীদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের জন্য প্রশাসনের প্রতি আহ্বান জানিয়ে বলেন, অনতিবিলম্বে সন্ত্রাসীদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করে জনগণের নিরাপত্তা নিশ্চিত করুন। অন্যথায় প্রশাসন যদি কোন ব্যবস্থা না নেয় তাহলে নব্য মুখোশ সন্ত্রাসীদের আস্তানা ও প্রশাসনিক অফিস ঘেরাওসহ আরো বৃহত্তর কর্মসূচি হাতে নেয়ার হুঁশিয়ারী দেন বক্তারা।
——————-
সিএইচটি নিউজ ডটকম’র প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ব্যবহারের প্রয়োজন দেখা দিলে যথাযথ সূত্র উল্লেখপূর্বক ব্যবহার করুন।

Print Friendly, PDF & Email

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.