পানছড়িতে পাহাড়ি নারীকে হত্যার ঘটনায় এইচডব্লিউএফ খাগড়াছড়ি জেলা শাখার নিন্দা ও প্রতিবাদ

0

খাগড়াছড়ি : খাগড়াছড়ির পানছড়ি উপজেলার উল্টাছড়ি ইউনিয়নের পাইয়ং পাড়ায় বালাতি ত্রিপুরা (৪৫) নামে এক নারীকে গলাকেটে নির্মমভাবে হত্যার ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে হিল উইমেন্স ফেডারেশন (এইচডব্লিউএফ) খাগড়াছড়ি জেলা শাখা।

আজ বৃহস্পতিবার (১৪ সেপ্টেম্বর ২০১৭) সংগঠনটির জেলা শাখার সভাপতি দ্বিতীয়া চাকমা ও সাধারণ সম্পাদক চৈতালি চাকমা সংবাদ মাধ্যমে প্রদত্ত এক যুক্ত বিবৃতিতে এই নিন্দা ও প্রতিবাদ জানান।

bibritiবিবৃতিতে নেতৃদ্বয় ঘটনার বিবরণ দিয়ে বলেন, “গত মঙ্গলবার (১২ সেপ্টেম্বর ২০১৭)বিকালের দিকে বালাতি ত্রিপুরা তাদের পরিবারের লাগানো ধানক্ষেতে কাজ করতে যান। পরে দীর্ঘক্ষণ পরেও বালাতি ত্রিপুরা বাড়ি ফিরতে না দেখে সন্ধ্যার দিকে তার স্বামী চন্দ্র বিশ্ব ত্রিপুরা তার ছেলেসহ ধানক্ষেতে খোঁজ নিতে গেলে স্ত্রীর লাশ ধানক্ষেতের পাশে রক্তাক্ত অবস্থায় পড়ে থাকতে দেখেন। পরে তিনি সবাইকে অবহিত করলে স্থানীয় ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ও পুলিশ এসে লাশটি উদ্ধার করে।”

নেতৃদ্বয় অভিযোগ করে বলেন, উক্ত ঘটনায় পানছড়ি থানায় মামলা দায়ের করা হলেও হত্যাকারীকে এখনো গ্রেপ্তার করা হয়নি। তারা বলেন, পার্বত্য চ্ট্টগ্রামসহ সারাদেশে নারী নির্যাতন, ধর্ষণ ও খুনের ঘটনা দিন দিন বৃদ্ধি পাচ্ছে। কিন্তু এসব ঘটনায় জড়িত অপরাধীদের দৃষ্টান্তমূলক শাস্তি না হওয়ায় এ ধরনের বার বার ঘটেই চলেছে।

তাঁরা অবিলম্বে বালাতি ত্রিপুরাকে হত্যার সাথে জড়িত দুষ্কৃতকারীকে গ্রেপ্তার করে দৃষ্টান্তমূলক শাস্তি এবং পার্বত্য চট্টগ্রামসহ সারাদেশে নারী নির্যাতন বন্ধে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণের জন্য সরকারের প্রতি জোর দাবি জানান।
————–
সিএইচটিনিউজ.কম’র প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ব্যবহারের প্রয়োজন দেখা দিলে যথাযথ সূত্র উল্লেখপূর্বক ব্যবহার করুন।

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. AcceptRead More