পানছড়িতে পূর্ণস্বায়ত্তশাসন দাবি উত্থাপন দিবসে পিসিপি-যুব ফোরামের আলোচনা সভা

0
165

পানছড়ি প্রতিনিধি ।। খাগড়াছড়ির পানছড়িতে পূর্ণস্বায়ত্তশাসন দাবি উত্থাপন দিবস উপলক্ষে আলোচনা সভা করেছে বৃহত্তর পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদ (পিসিপি) ও গণতান্ত্রিক যুব ফোরাম পানছড়ি উপজেলা শাখা।

আজ ১০ মার্চ ২০২১, বুধবার দুপুর ১২ টার দিকে পানছড়ি সদর এলাকায় অনুষ্ঠিত আলোচনা সভায় সভাপতিত্ব করেন গণতান্ত্রিক যুব ফোরামের পানছড়ি উপজেলা সভাপতি কৃপায়ন চাকমা।

সুনীলময় চাকমার সঞ্চালনায় এতে আরও আলোচনা করেন, ইউপিডিএফ-এর সংগঠক দারুন চাকমা, গণতান্ত্রিক যুব ফোরাম পানছড়ি উপজেলা সাধারণ সম্পাদক সুর মঙ্গল চাকমা, পিসিপি’র জেলা সাংগঠনিক সম্পাদক নরেশ ত্রিপুরা ও সাংস্কৃতিক সম্পাদক মিঠুন চাকমা।

আলোচনা সভায় বক্তরা বলেন, ১০ মার্চ পার্বত্য চট্টগ্রামে লড়াই-সংগ্রামের একটি তাৎপর্য দিন। ১৯৯৭ সালের এই দিন তিন গণসংগঠন পাহাড়ি গণ পরিষদ, পাহাড়ি ছাত্র পরিষদ ও হিল উইমেন্স ফেডারেশন ঢাকার জাতীয় প্রেসক্লাবের সামনে এক সমাবেশের মাধ্যমে পার্বত্য চট্টগ্রাম সমস্যার স্থায়ী সমাধানের জন্য পূর্ণস্বায়ত্তশাসনের দাবি তুলে ধরেছিল।

তারা বলেন, বর্তমানে ইউপিডিএফ জনগণকে সঙ্গে নিয়ে পূর্ণস্বায়ত্তশাসন প্রতিষ্ঠার লড়াই চালিয়ে যাচ্ছে। শাসগোষ্ঠীর নানা চক্রান্ত, অন্যায় দমন-পীড়নের মধ্যেও এই লড়াই এগিয়ে চলছে।

বক্তারা শাসকগোষ্ঠীর সকল অপচেষ্টাকে ভেস্তে দিয়ে পার্বত্য চট্টগ্রামের জনগণ পূর্ণস্বায়ত্তশাসনের আন্দোলন সফল করবে বলে দৃঢ় আশাবাদ ব্যক্ত করেন এবং ছাত্র-যুব সমাজকে এই আন্দোলনে সামিল হওয়ার আহ্বান জানান।

 


সিএইচটি নিউজে প্রকাশিত প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ,ভিডিও, কনটেন্ট ব্যবহার করতে হলে কপিরাইট আইন অনুসরণ করে ব্যবহার করুন।

Print Friendly, PDF & Email

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.