পানছড়িতে শিশু ধর্ষণের প্রতিবাদে মহালছড়িতে পিসিপি ও ডিওয়াইএফ’র বিক্ষোভ মিছিল

0
1

সিএইচটিনিউজ.কম
Mahalchari pcp news picture 18-10-2014মহালছড়ি(খাগড়াছড়ি) প্রতিনিধি: খাগড়াছড়ি’র পানছড়িতে গত ১৬ অক্টোবর লালন মিয়া (৩৫) নামক এক সেটলার বাঙালি কর্তৃক ৪ বছর বয়সী পাহাড়ি শিশুকে ধর্ষণের প্রতিবাদে ইউপিডিএফ সমর্থিত পাহাড়ি ছাত্র পরিষদ ও গণতান্ত্রিক যুবফোরাম যৌথভাবে মহালছড়িতে বিক্ষোভ মিছিল করেছে।

আজ ১৮ অক্টোবর শনিবার সকাল সাড়ে ১১ টায় বিক্ষোভ মিছিলটি মহালছড়ি কলেজ থেকে শুরু হয়ে মহালছড়ি বাজার পেপার বোর্ডের সামনে এসে এক বিক্ষোভ সমাবেশ করে। এতে পাহাড়ি ছাত্র পরিষদ মহালছড়ি উপজেলা শাখার সাধারণ সম্পাদক মেনন চাকমা’র সঞ্চালনায় সংক্ষিপ্ত বক্তব্য রাখেন পাহাড়ি ছাত্র পরিষদ মহালছড়ি উপজেলা শাখার সভাপতি তপন চাকমা ও গণতান্ত্রিক যুবফোরাম মহালছড়ি উপজেলা শাখার সহ-সভাপতি হৃদয় বিন্দু চাকমা প্রমূখ।

সমাবেশে বক্তারা বলেন, অপরাধীদের দৃষ্টান্তমূলক শাস্তি না হওয়া ও ধর্ষিতাদের মেডিকেল রিপোর্ট ঠিকমতো না দেওয়ায় পাবর্ত্য চট্টগ্রামে ধর্ষণের মাত্রা অধিক হারে বৃদ্ধি পেয়েছে। এ যাবত সকল ধর্ষণকারীদের গ্রেফতারপূর্বক দৃষ্টান্তমূলক শাস্তি ও ধর্ষণের শিকার শিশুটির পরিবারকে যথোপযুক্ত ক্ষতিপূরণ দাবি করেন বক্তারা।

উল্লেখ্য গত ১৬ অক্টোবর পানছড়ি উপজেলার কানুনগো পাড়া গ্রামে লালন মিয়া নামক এক সেটলার বাঙালি কর্তৃক ৪ বছর বয়সী এক শিশুকে ধর্ষণের অভিযোগে শিশুটির বাবা পানছড়ি থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা দায়ের করলে অভিযুক্ত লালন মিয়াকে গত ১৭ অক্টোবর বিকেলে অভিযান চালিয়ে ইসলামপুর এলাকা থেকে গ্রেফতার করেছে পানছড়ি থানা পুলিশ। অভিযুক্ত লালন মিয়াকে জেল হাজতে প্রেরণ করা হয়েছে বলে পুলিশ জানিয়েছে।
————-

সিএইচটিনিউজ.কম’র প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ব্যবহারের প্রয়োজন দেখা দিলে যথাযথ সূত্র উল্লেখপূর্বক ব্যবহার করুন।


Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.