পানছড়িতে সর্বাত্মক অবরোধ চলছে

0
0

panchari-2পানছড়ি প্রতিনিধি।। লক্ষ্মীছড়ি উপজেলা চেয়ারম্যান সুপার জ্যোতি চাকমার মুক্তির দাবিতে আহুত দিনব্যাপী সড়ক অবরোধ পানছড়িতে জনগণের স্বতস্ফুর্ত অংশগ্রহণে সর্বাত্মকভাবে চলছে বলে খবর পাওয়া গেছে। উপজেলা থেকে খাগড়াছড়ির উদ্দেশ্যে কোন গাড়ি ছাড়েনি। এছাড়া জীপ-মাইক্রো-ট্রাক-সিএনজি চালিত অটোরিক্সাসহ ব্যাটারী চালিত টমটমও চলছে না বলে জানা গেছে।  অবরোধ সফল করার জন্য সাধারণ জনগণ ও যুবসমাজ পানছড়ির পাকুজ্যাছড়ি, বড়ইতলী, কলেজ গেট, নালকাবা, পুজগাঙ, ধুধুকছড়াসহ বিভিন্নস্থানে পিকেটিং করছে।

শহরে সর্বাত্মক পিকেটিং চললেও নিরাপত্তা বাহিনীর টহল তেমন একটা চোখে পড়েনি বলে পানছড়ি উপজেলার একজন বাসিন্দা জানিয়েছেন। তিনি আরো বলেন, খাগড়াছড়িতে একের পর এক মিথ্যা মামলা দিয়ে আটকের ঘটনায় পানছড়িবাসী যারপরনাই ক্ষুব্ধ। গত সেপ্টেম্বর মাসে পানছড়ি কলেজের ০৯ জন সাধারণ ছাত্রকে অস্ত্র মামলা দিয়ে আটক করা হয়। এরপর পাহাড়ি ছাত্র পরিষদ কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক বিপুল চাকমাকে গত ২৩ অক্টোবর তার অসুস্থ মায়ের সামনে থেকে অমানবিকভাবে আটক করা হয়। তারও আগে পানছড়ি উপজেলা চেয়ারম্যান সর্বোত্তম চাকমার বাড়ি ঘেরাও করে তাকে আটকের প্রচেষ্টা চালানো হয়েছিল। তিনি বলেন, আমাদের পিঠ দেয়ালে ঠেকে যাবার মতো অবস্থায় এসেছে। একদিকে নানা টালবাহানা করে আমাদের বাপদাদার ভিটেমাটি কেড়ে নেয়া হচ্ছে অন্যদিকে ‘সন্ত্রাসীর বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের’ উছিলায় পার্বত্য চট্টগ্রামে ত্রাসের পরিবেশ সৃষ্টি করা হচ্ছে। গণতান্ত্রিকভাবে লড়াই সংগ্রাম করার পরিবেশ রুদ্ধ করে দেয়া হচ্ছে।

তিনি বলেন, এটা আমার মত নয়, বরং পানছড়িবাসীসহ পার্বত্য চট্টগ্রামের সাধারণ জনগণের মত। তিনি আরো বলেন, এখন আমরা মুখ খুলতেও ভয় পাই, পাছে আমাদেরও আটক করা হয়, সাজানো মামলা দিয়ে জেলে দেয়া হয়। তবে তিনি বলেন, আমাদের চুপচাপ থাকলে চলবে না। আমাদের এই অন্যায়ের বিরুদ্ধে সোচ্চার হতে হবে।
—————–

সিএইচটি নিউজ ডটকম’র প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ব্যবহারের প্রয়োজন দেখা দিলে যথাযথ সূত্র উল্লেখপূর্বক ব্যবহার করুন।


Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.