সেনাবাহিনী কর্তৃক নির্যাতন চালিয়ে পিসিপি নেতা রমেল চাকমাকে হত্যার প্রতিবাদে

পানছড়ি ও দীঘিনালায় পিসিপি’র বিক্ষোভ

0

Panchari2খাগড়াছড়ি প্রতিনিধি।। সেনাবাহিনী কর্তৃক অমানুষিক নির্যাতন চালিয়ে বৃহত্তর পিসিপি’র নান্যাচর উপজেলা শাখার সাধারণ সম্পাদক ও এইচএসসি পরীক্ষার্থী ছাত্র রমেল চাকমাকে হত্যার প্রতিবাদে খাগড়াছড়ির পানছড়ি ও দীঘিনালায় বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে বৃহত্তর পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদ (পিসিপি)।

পানছড়ি: রমেল চাকমাকে হত্যার প্রতিবাদে আজ বৃহস্পতিবার (২০ এপ্রিল ২০১৭) সকাল ১০টায় পিসিপি পানছড়ি থানা শাখার নেতা-কর্মীরা কলেজ গেইট থেকে একটি মিছিল বের করে। মিছিলটি উপজেলা যাওয়ার পথে পানছড়ি বাজারে পুলিশ ও সেনাবাহিনী বাধা দিলে সেখানে থেকে মিছিল সহকারে আবার কলেজে গেটে এসে প্রতিবাদ সমাবেশে মিলিত হয়। এতে পিসিপি’র পানছড়ি থানা শাখার সভাপতি জুয়েল চাকমার সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক সুকিরণ চাকমার সঞ্চালনায় বক্তব্য রাখেন গণতান্ত্রিক যুব ফোরামের পানছড়ি শাখার সভাপতি রুপায়ন চাকমা, হিল উইমেন্স ফেডারেশনের পানছড়ি থানা শাখার সাধারণ সম্পাদক মিকি চাকমা ও পিসিপি’র পানছড়ি ডিগ্রী কলেজ শাখার সভাপতি এডিসন চাকমা।

বক্তারা, পিসিপি নেতা ও এইচএসসি পরীক্ষার্থী রমেল চাকমাকে সেনাবাহিনী কর্তৃক নির্মমভাবে নির্যাতন করে হত্যার ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান। তারা বলেন সেনাবাহিনী পার্বত্য চট্টগ্রামে সন্ত্রাসী রাজত্ব কায়েম করেছে। গত ৫ এপ্রিল প্রকাশ্যে দিবালোকে একজন ছাত্রনেতা রমেল চাকমাকে ধরে নিয়ে মধ্যযুগীয় কায়দায় নির্যাতন চালিয়েছে, যার কারণে গতকাল ১৯ এপ্রিল চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে পুলিশ প্রহরায় চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়েছে।

বক্তারা অবিলম্বে রমেল চাকমার হত্যাকারী সেনা সন্ত্রাসী মেজর তানভীরসহ ঘটনার সাথে জড়িত সেনা সদস্যদের গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান।

দীঘিনালা : অন্যায়ভাবে ধরাপাকড়, নিপীড়ন-নির্যাতন, হত্যা বন্ধ কর এই দাবি সম্বলিত শ্লোগানে সেনাবাহিনী কর্তৃক অমানুষিক নির্যাতন চালিয়ে পিসিপি’র নান্যাচর থানা শাখার সাধারণ সম্পাদক ও এইচএসসি পরীক্ষার্থী রমেল চাকমাকে হত্যার প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও সমাবেশে করেছে বৃহত্তর পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদ(পিসিপি) দীঘিনালা শাখ্Dighinala

াবৃহস্পতিবার সকাল ১০:৪৫টায়  দীঘিনালা বাবুপাড়ার শহীদ ভরদ্বাজ মনির স্মৃতিস্তম্ভ হতে একটি বিক্ষোভ মিছিল বের করা হয়। মিছিলটি স্কোয়ার ঘুরে দীঘিনালা ডিগ্রি কলেজ মোড়ে এসে প্রতিবাদ সমাবেশের মধ্য দিয়ে শেষ হয়। সমাবেশে ববৃহত্তর পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদ(পিসিপি)দীঘিনালা উপজেলা শাখার সভাপতি নিকেল চাকমা বক্তব্য রাখেন।

তিনি বলেন, স্বরাষ্ট্রমন্ত্রণালয়ের ১১দফা নির্দেশনা জারির পর থেকে পার্বত্য চট্টগ্রামে সেনাশাসন ও পাহাড়ি জনগণের উপর নির্যাতনের মাত্রা বৃদ্ধি পেয়েছে উল্লেখ করে বলেন, যার কারণে সেনাবাহিনী একজন ছাত্র নেতা ও এইচএসসি পরীক্ষার্থী রমেল চাকমাকে নির্মমভাবে নির্যাতন চালিয়ে হত্যা করেছে।

তিনি অবিলম্বে স্বরাষ্ট্রমন্ত্রণালয়েরর ১১ নির্দেশনা বাতিল ও নান্যাচরে পিসিপি’র নেতা এইচএসসি পরীক্ষার্থী রমেল চাকমা হত্যাকারী মেজর তানভিরসহ জড়িত সেনা সদস্যদের গ্রেফতার ও শাস্তির দাবি জানান।
—————–

সিএইচটি নিউজ ডটকম’র প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ব্যবহারের প্রয়োজন দেখা দিলে যথাযথ সূত্র উল্লেখপূর্বক ব্যবহার করুন।

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. AcceptRead More