পাবর্ত্য এলাকা থেকে কোন বাঙালিকে উচ্ছেদ করা হবেনা–এইচটি ইমাম

0
1
ডেস্ক রিপোর্ট
সিএইচটিনিউজ.কম
বান্দরবান: প্রধানমন্ত্রীর উপদেষ্টা এইচটি ইমাম বলেছেন, পার্বত্য এলাকায় যুগ যুগ ধরে বসবাস করা কোন বাঙালিকে উচ্ছেদ করা হবেনা। পার্বত্য এলাকায় বসবাস করে যারা প্রাকৃতিক সম্পদ আহরণ করে জেলার উন্নয়ন ঘটিয়েছেন তাদের কোন ক্ষতি হোক তিনি বা সরকার প্রধান তা হতে দেবেন না। জননেত্রী শেখ হাসিনা পার্বত্য এলাকার সমস্যা সম্পর্কে যথেষ্ট ওয়াকিবহাল রয়েছেন। পার্বত্য এলাকা থেকে কাউকে উচ্ছেদ করা হবেনা।আজ মঙ্গলবার দুপুরে জেলা আওয়ামীলীগ ও সমযোগী সংগঠন এবং স্থানীয় প্রশাসনের সাথে বান্দরবান সার্কিট হাউজে মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন। এসময় বাংলাদেশ আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক ও পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের চেয়ারম্যান (প্রতিমন্ত্রী) বীর বাহাদুর উশৈসিং এমপি, বান্দরবান রিজিয়নের কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল সাইফ সিদ্দিকি জেলা প্রশাসক কে এম তারিকুল ইসলাম, ডিজিএফআই কর্মকর্তা মেজর অমিত হাসান, অতিরিক্ত পুলিশ সুপার মাহাতাব উদ্দিন, সাধারন সম্পাদক কাজি মজিবর রহমান প্রমুখ উপস্থিত ছিলেন।

তিনি ডেসটিনি ও পিএইচপি বহু জাতিক কোম্পানি গুলো বান্দরবান অবৈধ ভাবে জেলার ৬হাজার একর দখল হওয়া ভুমি প্রকৃত মালিকদের কাছে হস্তান্তর এবং অবৈধ দখলবাজদের বিরুদ্দে ব্যাবস্থা নিতে জেলা প্রশাসককে নির্দেশ দেন।

মতবিনিময় সভার আগে পার্বত্য চট্টগ্রাম ভূমি বিরোধ নিস্পত্তি কমিশন আইনের সংশোধনী প্রস্তাব বাতিলসহ বিভিন্ন দাবী নিয়ে তিন পার্বত্য জেলার সমঅধিকার, বাংঙ্গালী ছাত্র পরিষদ, সমঅধিকার আন্দোলন ও ছাত্র ফ্রন্টএর পক্ষ থেকে স্মারকলিপি প্রদান করা হয়।আজ মঙ্গলবার দুপুরে সড়ক পথে একদিনের সফরে তিনি বান্দরবানে আসেন। পরে তিনি সেনা নিয়ন্ত্রিত পর্যটন স্পট নীলগিরি পরিদর্শনে যান। (সূত্র: প্রেসবিডি২৪ডটকম)

 


Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.