গাজায় ইসরায়েলি গণহত্যার প্রতিবাদে ঢাকায় মুক্তি কাউন্সিলের বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত

পার্বত্য চট্টগ্রামেও ইসরায়েলের মতো আচরণ করছে সরকার !

0
3

ঢাকা : গাজায় নিরস্ত্র ফিলিস্তিনি জনগণকে ইসরায়েল সেনাবাহিনী কর্তৃক গুলি করে হত্যার প্রতিবাদে, জেরুজালেমকে ইসরায়েলের রাজধানী ঘোষণা করার মার্কিন যুক্তরাষ্ট্রের ঘোষণার প্রতিবাদে জাতীয় মুক্তি কাউন্সিল আজ বুধবার (১৬ মে) জাতীয় প্রেসক্লাব সম্মুখে এক বিক্ষোভ সমাবেশ করে।

জাতীয় মুক্তি কাউন্সিল সম্পাদক ফয়জুল হাকিমের সভাপতিত্বে অনুষ্ঠিত এই বিক্ষোভ সমাবেশে বক্তব্য রাখেন ইউপিডিএফ নেতা মাইকেল চাকমা ও জাতীয় মুক্তি কাউন্সিলর ঢাকা অঞ্চল নেতা মহিউদ্দিন আহমেদ।

সভাপতির বক্তব্যে ফয়জুল হাকিম বলেন, সাম্রাজ্যবাদী মার্কিন যুক্তরাষ্ট্রের প্রত্যক্ষ মদদে ও সৌদি আরবের সহায়তায় সন্ত্রাসী রাষ্ট্র ইসরায়েল ফিলিস্তিনি জনগণকে নিজ বাসভূমে উদ্বাস্তু করে রেখেছে। জেরুজালেমকে ইসরায়েলের রাজধানী ঘোষণা করে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ইসরায়েলকে এমন লাগামহীন উস্কানী দিয়েছে যে, গত ১৪ মে ইসরায়েলের সৈন্যরা এক গণহত্যা সংঘটিত করেছে।

ইসরায়েলের এই নৃশংস হামলার প্রতিবাদ জানিয়ে তিনি বলেন, নেতানিয়াহুকে যুদ্ধাপরাধী হিসেবে বিচার করতে হবে।

মাইকেল চাকমা ফিলিস্তিনি জনগণের উপর এই নৃশংস হামলায় জাতিসংঘের ভুমিকার কঠোর সমালোচনা করে বলেন, জাতিসংঘ সাম্রাজ্যবাদের ক্রীড়নকে পরিণত হয়েছে। দেশে দেশে জাতিগত নিপীড়নের বিরুদ্ধে সোচ্চার হওয়ার আহ্বান জানিয়ে তিনি বলেন, পার্বত্য চট্টগ্রামসহ সারাদেশে ক্ষুদ্র জাতিসত্তার উপর যে শোষণ-নির্যাতন চলে আসছে তা বন্ধ করতে হবে।

তিনি আরো বলেন, ২০১৬ সালে ফিলিস্তিনি সংহতি দিবসে বিক্ষোভ মিছিলের ওপর হামলা চালিয়ে খাগড়াছড়ি থেকে হিল উইমেন্স ফেডারেশনের সভানেত্রী নিরূপা চাকমা ও খাগড়াছড়ি জেলা সভাপতি দ্বিতীয়া চাকমাকে সেনাবাহিনী আটক করা হয়। তিনি ফিলিস্তিনি জনগণের সাথে ইসরায়েল যে আচরণ করছে পার্বত্য চট্টগ্রামের জনগণের সাথেও বাংলাদেশ সরকার সেই একই আচরণ করছে বলে মন্তব্য করেন তিনি।

মহিউদ্দিন আহমেদ বলেন, সাম্রাজ্যবাদী আগ্রাসনের বিরুদ্ধে দেশে দেশে প্রতিরোধ সংগ্রাম চলছে। সন্ত্রাসী ইসরায়েলের বিরুদ্ধে ফিলিস্তিনি জনগণের সংগ্রাম আমাদেরও সংগ্রাম।
_______
সিএইচটিনিউজ ডটকম’র প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ব্যবহারের প্রয়োজন দেখা দিলে যথাযথ সূত্র উল্লেখপূর্বক ব্যবহার করুন।

Print Friendly, PDF & Email

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.