পার্বত্য চট্টগ্রামে র‌্যাবের ‘পাহাড়ি ব্যাটেলিয়ন’ গঠনের প্রতিবাদে ৮ সংগঠনের পোস্টারিং

0
1

নিজস্ব প্রতিবেদক, সিএইচটিনিউজ.কম 
বাংলাদেশের এলিট ফোর্স র‌্যাপিড এ্যাকশন ব্যাটেলিয়ন(র‌্যাব)-এর ‘পাহাড়ি ব্যাটেলিয়ন’ নামে পার্বত্য চট্টগ্রামে নতুন একটি ইউনিট গঠনের সরকারি সিদ্ধান্তের প্রতিবাদে ৮ সংগঠন তিন পার্বত্য জেলায় বিভিন্ন স্থানে পোস্টারিং করেছে। পোস্টারে লেখা রয়েছে-

” পার্বত্য চট্টগ্রামে অশনি সংকেত!

নামে ‘পাহাড়ি ব্যাটেলিয়ন’

আসল লক্ষ্য পাহাড়ি নিধন

সজাগ হোন সংগ্রামী জনতা।

[র‌্যাব এর নতুন ইউনিট আসছে পার্বত্য চট্টগ্রামে, বেড়েছে ক্রস-ফায়ারের আশঙ্কা]”

১০ এপ্রিল প্রকাশিত পোস্টারে যে ৮ সংগঠনের নাম লেখা রয়েছে সেগুলো হচ্ছে- গণতান্ত্রিক যুব ফোরাম, পাহাড়ি ছাত্র পরিষদ হিল উইমেন্স ফেডারেশন, পার্বত্য চট্টগ্রাম নারী সংঘ, সাজেক ভূমি রক্ষা কমিটি, সাজেক নারী সমাজ, ঘিলাছড়ি নারী নির্যাতন প্রতিরোধ কমিটি ও প্রতিরোধ সাংস্কৃতিক স্কোয়ার্ড।

এ বিষয়ে গণতান্ত্রিক যুব ফোরামের এক নেতা সিএইচটিনিউজ.কম-কে বলেন, দেশের এক তৃতীয়াংশ সৈন্যবাহিনী মোতায়েন থাকা সত্ত্বেও পার্বত্য চট্টগ্রামে র‌্যাবের ইউনিট গঠনের সরকারি সিদ্ধান্ত জনগণের জীবনে অশনি সংকেত হিসেবে দেখা দিয়েছে। এখানে র‌্যাব মোতায়েন করা হলে সমতলের ন্যায় ক্রসফায়ারের নামে খুন-খারাবি-গুম বাড়বে। সে আশঙ্কায় জনগণ চরম শঙ্কিত হয়ে পড়েছে।

তিনি “পাহাড়ি ব্যাটেলিয়ন” নামে পার্বত্য চট্টগ্রামে র‌্যাবের নতুন ইউনিট গঠনের সিদ্ধান্ত বাতিল করে জনমন থেকে আশঙ্কা দূর করার জন্য সরকারের প্রতি আহ্বান জানিয়েছেন।

8 org poster

 


Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.