পার্বত্য প্রতিমন্ত্রীর দায়িত্ব পেলেন বীর বাহাদুর

0
0

ডেস্ক রিপোর্ট, সিএইচটিনিউজ.কম
বান্দরবান ৩০০ নং আসনে পাঁচবার নির্বাচিত এমপি বীর বাহাদুর উশৈ সিং পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রীর দায়িত্ব পেয়েছেন।

Bir Bahadur MP Picআজ রবিবার বিকাল সাড়ে ৩টায় বঙ্গভবনে নতুন সরকারের মন্ত্রী, প্রতিমন্ত্রী ও উপমন্ত্রীদের সাথে বীর বাহাদুরও শপথ নেন। এরপর কয়েক ঘন্টার মধ্যেই তাকে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রীর দায়িত্ব দেওয়া হয়।

১৯৯৭ সালের চুক্তির পর এ মন্ত্রণালয়ে খাগড়াছড়ি থেকে নির্বাচিত সাংসদ কল্প রঞ্জন চাকমাকে পূর্ণমন্ত্রীর দায়িত্ব দেওয়া হয়। এরপর ২০০১ সালে রাঙামাটি থেকে নির্বাচিত বিএনপি’র সাংসদ মনি স্বপন দেওয়ানকে উপমন্ত্রী ও ২০০৮ সাল থেকে ২০১৩ সাল পর্যন্ত আওয়ামী লীগ সরকারের মন্ত্রীসভায় পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করেন রাঙামাটি থেকে নির্বাচিত সাংসদ দীপংকর। পার্বত্য চট্টগ্রামের জনগণের ম্যান্ডেট নিয়ে তারা বিভিন্ন সময়ে মন্ত্রী, প্রতিমন্ত্রী ও উপমন্ত্রীর দায়িত্ব পালন করলেও পার্বত্য চট্টগ্রামের সার্বিক পরিস্থিতির তেমন কোন উন্নতি হয়নি। তারা সকলেই দলীয় এজেন্ডা বাস্তবায়নের কাজে ব্যস্ত ছিলেন। সদ্য দায়িত্ব পাওয়া বীর বাহাদুরও দলীয় গন্ডির বাইরে গিয়ে কিছু করতে পারবেন তা পার্বত্য চট্টগ্রামের জনগণ আর কোনভাবেই বিশ্বাস করতে পারছেন না।


Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.