পাহাড়িদের উপর বিজিবি ও পুলিশের বর্বরোচিত হামলার প্রতিবাদে দীঘিনালায় ভূমি রক্ষা কমিটির বিক্ষোভ

0
1

সিএইচটি নিউজ.কম
Dighinalaprotest, 11 June2014দীঘিনালা প্রতিনিধি: খাগড়াছড়ি দীঘিনালার ৪নং দীঘিনালা ইউনিয়নে ৫১নং দীঘিনালা মৌজায় যত্ন মোহন কার্বারী পাড়ায় পাহাড়িদের উপর বিজিবি ও পুলিশের বর্বরোচিত হামলার প্রতিবাদে দীঘিনালা ভূমি রক্ষা কমিটি এক বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করেছে। বুধবার সকালে বিক্ষোভ মিছিলটি দীঘিনালা উপজেলার লারমা স্কোয়ার থেকে শুরু হয়ে প্রধান প্রধান সড়কগুলো প্রদক্ষিণ শেষে উপজেলা পরিষদ কমপ্লেক্স এর সামনে  এক প্রতিবাদ সমাবেশে মিলিত হয়।

সমাবেশে দীঘিনালার বিভিন্ন এলাকা থেকে নির্বাচিত জনপ্রতিনিধি হেডম্যান, কার্বারী, বিভিন্ন বয়সের সহস্রাধিক নারী পুরুষ ‘রক্ত দেবো তবুও ভূমি দেবো না’, ‘দীঘিনালা থেকে বিজিবি ক্যাম্প প্রত্যাহার কর’, ‘বিজিবি ক্যাম্প স্থাপনের নামে ভূমি বেদখল বন্ধ কর’, ‘ভারত প্রত্যাগত শরনার্থীদের পূনর্বাসন কর’,‘পার্বত্য চট্টগ্রামে র‌্যাব মোতায়েন বাতিল কর’ ইত্যাদি দাবি নামা লেখা প্লেকার্ড নিয়ে অংশগ্রহণ করেন।Dighinalaprotest2,11 June 2014

সমাবেশে বক্তারা বিজিবির মঙ্গলবারের হামলার তীব্র নিন্দা ও হামলাকারীদের শাস্তির দাবী জানান। বিজিবিকে আইন অমান্যকারী আখ্যায়িত করে বিজিবির বিরুদ্ধে কঠোর আন্দোলন গড়ে তোলার আহ্বান জানান বক্তারা। যতক্ষণ পর্যন্ত বিজিবি প্রত্যাহার করা হবে না, ততদিন পর্যন্ত আন্দোলন সংগ্রাম চালিয়ে যাওয়ার প্রত্যয় ব্যাক্ত করেন ভূমি রক্ষা কমিটি নেতৃবৃন্দ।

সমাবেশ থেকে  নেতৃবৃন্দ আগামী ১৫ জুন রবিবার অর্ধদিবস সড়ক অবরোধ ঘোষণা করেন।

নতুন চন্দ্র কার্বারীর সভাপতিত্বে এবং ভূমি রক্ষা কমিটির সদস্য প্রজ্ঞান জ্যোতি চাকমার সঞ্চালনায় সমাবেশে বক্তব্য রাখেন শাক্যমনি চাকমা, চন্দ্র রঞ্জন চাকমা, আনন্দ মোহন চাকমা (শরনার্থী কল্যাণ সমিতির শিল্প সাংস্কৃতিক সম্পাদক) সুজয় চাকমা। এছাড়া সংহতি বক্তব্য রাখেন গণতান্ত্রিক যুবফোরাম কেন্দ্রীয় যুগ্ম সম্পাদক কিশোর চাকমা, ইউপিডিএফ সদস্য বুকুল চাকমা ও হিল উইমেন্স ফেডারেশন দীঘিনালার অর্থ সম্পাদক ডেইজি চাকমা।
————-

সিএইচটিনিউজ.কম’র প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ব্যবহারের প্রয়োজন দেখা দিলে যথাযথ সূত্র উল্লেখপূর্বক ব্যবহার করুন।


Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.