পাহাড়ি গ্রামে হামলা, অগ্নিসংযোগের প্রতিবাদে লক্ষ্মীছড়িতে বিক্ষোভ

0
2

সিএইচটি নিউজ ডটকম
Laxmichariলক্ষ্মীছড়ি
: খাগড়াছড়ির লক্ষীছড়ি উপজেলার সীমান্তবর্তী ফটিকছড়ির কাঞ্চনপুর এলাকায় পাহাড়ি গ্রামে হামলা, বসতবাড়িতে অগ্নিসংযোগ-ভাংচুর ও লুটপাটের প্রতিবাদে লক্ষ্মীড়িতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে এলাকাবাসী।

বৃহস্পতিবার (১৪ জানুয়ারি) সকালে উপজেলা সদরের হাসপাতাল গেট, সাঁওতাল পাড়া ও বর্মাছড়ির কুতুকছড়ি বাজারে পৃথকভাবে মিছিল ও সমাবেশের আয়োজন করা হয়।

সমাবেশে বক্তারা এ ঘটনার সঙ্গে জড়িত চা-বাগানের ম্যানেজারসহ দোষীদের গ্রেফতার এবং ক্ষতিপুরণের জন্য প্রশাসনকে আটচল্লিশ ঘন্টার আল্টিমেটাম দেন।

এসব সমাবেশে গণতান্ত্রিক যুব ফোরামের দুল্যাতলী ইউনিয়ন সভাপতি ত্রিলন চাকমা, বর্মাছড়ি ইউনিয়নের সাবেক চেয়ারম্যান নীলবর্ণ চাকমা, পিসিপির লক্ষ্মীছড়ি উপজেলা শাখার সভাপতি উষাঅং মার্মা, ফটিকছড়ি শাখার সভাপতি হ্লাচিংমং মারমা, পিসিপি’র সাবেক নেতা আপ্রুসি মারমাসহ বিভিন্ন এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, গত বুধবার (১৩ জানুয়ারি) লক্ষীছড়ি-ফটিকছড়ি সীমান্তের সরকারি ডেবা নামক স্থানে পাহাড়ি গ্রামে  হামলা, বসতবাড়িতে অগ্নিসংযোগ-ভাংচুর ও লুটপাট চালায় দুর্বৃত্তরা। এতে ৭টি বসতবাড়িতে অগ্নিসংযোগ ও ৮টি বাড়িতে ভাংচুর ও লুটপাট করা হয়।

পাহাড়িদের অভিযোগ কর্ণফুলী চা বাগানের ম্যানেজার ইলিয়াস আহম্মেদের নেতৃত্বে দুর্বৃত্তরা এ হামলা চালায়। এ সময় ফটিকছড়ি থানা থেকে পুলিশ সদস্যরা উপস্থিত থাকলেও তারা হামলাকারীদের বাধা দেয়নি।
——————-

সিএইচটিনিউজ.কম’র প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ব্যবহারের প্রয়োজন দেখা দিলে যথাযথ সূত্র উল্লেখপূর্বক ব্যবহার করুন।

Print Friendly, PDF & Email

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.