পাহাড়ি ছাত্র পরিষদের খাগড়াছড়ি সরকারি কলেজ শাখার কাউন্সিল সম্পন্ন

0

সিএইচটি নিউজ ডটকম
PCP khagrachari college committeeখাগড়াছড়ি : “শাসকশ্রেণীর পাহাড়ি ধ্বংসের ষড়যন্ত্রের বিরুদ্ধে জেগে ওঠো ছাত্র সমাজ, পার্বত্য চট্টগ্রামে পাড়ায় পাড়ায় সেনা তল্লাশি ও ভূমি বেদখলের বিরুদ্ধে ছাত্রসমাজ পিসিপির পতাকাতলে সমবেত হয়ে জাতীয় অস্তিত্বের সংগ্রাম বেগবান করুন” এই আহ্বানে বৃহত্তর পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদ (পিসিপি)-এর খাগড়াছড়ি সরকারি কলেজ শাখার ৬ষ্ঠ কাউন্সিল অনুষ্ঠিত হয়েছে।

আজ শুক্রবার (২৩ অক্টোবর) সকালে খাগড়াছড়ি জেলা সদরের স্বনির্ভর এলাকায় অনুষ্ঠিত কাউন্সিল অধিবেশনে জেসীম চাকমার সভাপতিত্বে ও এলটন চাকমার সঞ্চালনায় বক্তব্য রাখেন ইউপিডিএফ-এর খাগড়াছড়ি জেলা ইউনিটের সংগঠক রিকো চাকমা, পাহাড়ি ছাত্র পরিষদের কেন্দ্রীয় সহ-সভাপতি সিমন চাকমা, হিল উইমেন্স ফেডারেশনের খাগড়াছড়ি জেলা সভাপতি মিশুক চাকমা ও  গণতান্ত্রিক যুব ফোরামের জেলা সদস্য বরুণ চাকমা।

অনুষ্ঠানে শোক প্রস্তাব পাঠ করেন অনার্স ১ম বর্ষের ছাত্রী শিখা চাকমা ও স্বাগত বক্তব্য রাখেন টিটুসা ত্রিপুরা।

বক্তারা বলেন, সরকার পার্বত্য চট্টগ্রামে অগণতান্ত্রিক ও দমনমূলক ১১ নির্দেশনার জারির মাধ্যমে সেনা শাসনকে বৈধতা দিয়ে নানা উছিলায় ব্যাপক নিপীড়ন-নির্যাতন চালিয়ে যাচ্ছে। অন্যায় ধরপাকড়, গ্রামে গ্রামে সেনা তল্লাশি, ভূমি বেদখল অব্যাহত রয়েছে। এর বিরুদ্ধে ছাত্র-গণআন্দোলন গড়ে তোলার জন্য আহ্বান জানান বক্তারা।

পরে কাউন্সিল অধিবেশনে উপস্থিত সকলের সম্মতিক্রমে সোনায়ন চাকমাকে সভাপতি, এলটন চাকমাকে সাধারণ সম্পাদক ও নিকাশ চাকমাকে সাংগঠনিক সম্পাদক নির্বাচিত করে ১৭ জন কার্যকরী সদস্যসহ ৫৩ সদস্য বিশিষ্ট কলেজ শাখার নতুন কমিটি গঠন করা হয়। পুরাতন কমিটির বিলুপ্তি ও নতুন কমিটি ঘোষণা করেন জেসীম চাকমা। পিসিপি’র কেন্দ্রীয় সহ-সভাপতি সিমন চাকমা নতুন কমিটির সদস্যদের শপথ বাক্য পাঠ করান।
—————–

সিএইচটিনিউজ.কম’র প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ব্যবহারের প্রয়োজন দেখা দিলে যথাযথ সূত্র উল্লেখপূর্বক ব্যবহার করুন।

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. AcceptRead More