পাহাড়ি ছাত্র পরিষদের খাগড়াছড়ি সরকারি কলেজ শাখার কাউন্সিল সম্পন্ন

0
1

সিএইচটি নিউজ ডটকম
PCP khagrachari college committeeখাগড়াছড়ি : “শাসকশ্রেণীর পাহাড়ি ধ্বংসের ষড়যন্ত্রের বিরুদ্ধে জেগে ওঠো ছাত্র সমাজ, পার্বত্য চট্টগ্রামে পাড়ায় পাড়ায় সেনা তল্লাশি ও ভূমি বেদখলের বিরুদ্ধে ছাত্রসমাজ পিসিপির পতাকাতলে সমবেত হয়ে জাতীয় অস্তিত্বের সংগ্রাম বেগবান করুন” এই আহ্বানে বৃহত্তর পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদ (পিসিপি)-এর খাগড়াছড়ি সরকারি কলেজ শাখার ৬ষ্ঠ কাউন্সিল অনুষ্ঠিত হয়েছে।

আজ শুক্রবার (২৩ অক্টোবর) সকালে খাগড়াছড়ি জেলা সদরের স্বনির্ভর এলাকায় অনুষ্ঠিত কাউন্সিল অধিবেশনে জেসীম চাকমার সভাপতিত্বে ও এলটন চাকমার সঞ্চালনায় বক্তব্য রাখেন ইউপিডিএফ-এর খাগড়াছড়ি জেলা ইউনিটের সংগঠক রিকো চাকমা, পাহাড়ি ছাত্র পরিষদের কেন্দ্রীয় সহ-সভাপতি সিমন চাকমা, হিল উইমেন্স ফেডারেশনের খাগড়াছড়ি জেলা সভাপতি মিশুক চাকমা ও  গণতান্ত্রিক যুব ফোরামের জেলা সদস্য বরুণ চাকমা।

অনুষ্ঠানে শোক প্রস্তাব পাঠ করেন অনার্স ১ম বর্ষের ছাত্রী শিখা চাকমা ও স্বাগত বক্তব্য রাখেন টিটুসা ত্রিপুরা।

বক্তারা বলেন, সরকার পার্বত্য চট্টগ্রামে অগণতান্ত্রিক ও দমনমূলক ১১ নির্দেশনার জারির মাধ্যমে সেনা শাসনকে বৈধতা দিয়ে নানা উছিলায় ব্যাপক নিপীড়ন-নির্যাতন চালিয়ে যাচ্ছে। অন্যায় ধরপাকড়, গ্রামে গ্রামে সেনা তল্লাশি, ভূমি বেদখল অব্যাহত রয়েছে। এর বিরুদ্ধে ছাত্র-গণআন্দোলন গড়ে তোলার জন্য আহ্বান জানান বক্তারা।

পরে কাউন্সিল অধিবেশনে উপস্থিত সকলের সম্মতিক্রমে সোনায়ন চাকমাকে সভাপতি, এলটন চাকমাকে সাধারণ সম্পাদক ও নিকাশ চাকমাকে সাংগঠনিক সম্পাদক নির্বাচিত করে ১৭ জন কার্যকরী সদস্যসহ ৫৩ সদস্য বিশিষ্ট কলেজ শাখার নতুন কমিটি গঠন করা হয়। পুরাতন কমিটির বিলুপ্তি ও নতুন কমিটি ঘোষণা করেন জেসীম চাকমা। পিসিপি’র কেন্দ্রীয় সহ-সভাপতি সিমন চাকমা নতুন কমিটির সদস্যদের শপথ বাক্য পাঠ করান।
—————–

সিএইচটিনিউজ.কম’র প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ব্যবহারের প্রয়োজন দেখা দিলে যথাযথ সূত্র উল্লেখপূর্বক ব্যবহার করুন।


Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.