পাহাড়ি ছাত্র পরিষদের চবি শাখার ১৬তম কাউন্সিল সম্পন্ন   

0
1

cu 3

চট্টগ্রাম: “দালালী, লেজুরবৃত্তি, নিরপেক্ষতার নামে সুবিধাবাদীতা ও আঞ্চলিকতাবাদসহ সকল প্রকার সংকীর্ণ দৃষ্টিভঙ্গি পরিত্যাগ করুন, সুমহান আদর্শ ধারণ করে ঐক্যবদ্ধ আন্দোলন গড়ে তুলুন” এই স্লোগানকে সামনে রেখে বৃহত্তর পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদ (পিসিপি) চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় শাখার ১৬তম কাউন্সিল সফলভাবে সম্পন্ন হয়েছে। আজ শুক্রবার (৩১ মার্চ) চট্টগ্রাম নগরীর কদম মোবারক হলে দিন ব্যাপী ১ম ও ২য় অধিবেশনের মধ্য দিয়ে এ কাউন্সিল সম্পন্ন হয়।

কাউন্সিল প্রস্তুতি কমিটির আহবায়ক সুনয়ন চাকমার সভাপতিত্বে বিদায়ী কমিটির সহ-সাধারণ সম্পাদক অংকন চাকমার সঞ্চালনায় কাউন্সিলের ১ম অধিবেশনে শোক প্রস্তাব পাঠ করেন সংগঠনটির বিদায়ী কমিটির তথ্য প্রচার ও প্রকাশনা সম্পাদক রুপন চাকমা। এরপর নিপীড়িত জাতির অধিকার আদায়ের সংগ্রামে যারা শহীদ হয়েছেন তাদের প্রতি সম্মান জানিয়ে এক মিনিট দাঁড়িয়ে নিরবতা পালন করা হয়।

কাউন্সিলের ১ম অধিবেশনে বক্তব্য রাখেন, পিসিপি কেন্দ্রীয় সাবেক সাধারণ সম্পাদক অলকেশ চাকমা, ইউপিডিএফ’র সংগঠক মিঠুন চাকমা, গণতান্ত্রিক যুব ফোরামের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক জিকো ত্রিপুরা, হিল উইমেন্স ফেডারেশনের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক মন্টি চাকমা, পিসিপি’র কেন্দ্রীয় সহ-সভাপতি বিপুল চাকমা ও ঢাকা বিশ্ববিদ্যালয় প্রতিনিধি রোনাল চাকমা।

বক্তারা বলেন, শাসকশ্রেণী পাহাড়ি জনগোষ্ঠীকে ধংস করার জন্য প্রতিনিয়ত ষড়যন্ত্র করেই চলেছে। জাতির দুর্যোগ সময়ে ছাত্র সমাজকে জেগে না উঠলে পার্বত্য চট্টগ্রাম থেকে পাহাড়ি জাতিসমূহ ধংস হয়ে যাবে। বক্তারা সকল ষড়যন্ত্র মোকাবেলা করে শাসকগোষ্ঠীর অন্যায়ের বিরুদ্ধে রুখে দাঁড়ানোর জন্য ছাত্র সমাজের প্রতি আহবান জানান।

প্রথম অধিবেশন শেষে বেলা ২টার দিকে দ্বিতীয় অধিবেশন শুরু হয়। দ্বিতীয় অধিবেশনে সুনয়ন চাকমাকে সভাপতি, রুপন চাকমাকে সাধারণ সম্পাদক ও সবিনয় চাকমাকে সাংগঠনিক সম্পাদক করে ৪৩ সদস্য বিশিষ্ট নতুন কমিটি ঘোষণা করা হয়। কাউন্সিল অধিবেশনে উপস্থিত সকলের সর্বসম্মতিক্রমে ঘোষিত কমিটি পাশ করা হয়।

নতুন কমিটিকে শপথ বাক্য পাঠ করান সংগঠনটির কেন্দ্রীয় সহ-সভাপতি বিপুল চাকমা।

কাউন্সিলের দ্বিতীয় অধিবেশন শেষে একটি র‌্যালি বের করা হয়। র‌্যালিটি প্রেসক্লাব ঘুরে চেরাগী পাহাড় মোড়ে এসে সংক্ষিপ্ত সমাবেশের মধ্য দিয়ে শেষ হয়।
——————

সিএইচটি নিউজ ডটকম’র প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ব্যবহারের প্রয়োজন দেখা দিলে যথাযথ সূত্র উল্লেখপূর্বক ব্যবহার করুন।


Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.