পাহাড়ি ছাত্র পরিষদের রাঙামাটি সদর উপজেলা শাখার ৩য় কাউন্সিল সম্পন্ন

0
3

রাঙামাটি : বৃহত্তর পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদ(পিসিপি)-এর রাঙামাটি সদর উপজেলা শাখার ৩য় কাউন্সিল আজ ১৭ জানুয়ারি ২০১৯ সম্পন্ন হয়েছে।

“পার্বত্য চট্টগ্রামে সেনাবাহিনী দমন পীড়নের বিরুদ্ধে ছাত্র সমাজ গর্জে উঠো, সেনা সৃষ্ট-জুম্ম রাজাকার সংস্কারদের বিরুদ্ধে গণপ্রতিরোধ গড়ে তুলুন” এই শ্লোগানে আজ সকাল ১০টায় ঘটিকার সময় রাঙ্গামাটি সদর উপজেলার সাপছড়িতে কাউন্সিল অনুষ্ঠিত হয়।

কাউন্সিল অধিবেশন শুরুতে সকল শহীদের প্রতি সম্মান জানিয়ে এক মিনিট নিরবতা পালন করা হয়।

কাউন্সিলে সাধারন সম্পাদক কাজল চাকমার সভাপতিত্বে ও সাংগঠনিক সম্পাদক সাচিং মার্মার সঞ্চালনায় বক্তব্য রাখেন ইউপিডিএফ সাপছড়ি এলাকার সংগঠক মন্টো চাকমা, পিসিপি রাঙামাটি জেলা শাখার সহ-সাধারন সম্পাদক রিপন চাকমা। এতে স্বাগত বক্তব্য রাখেন এ্যাকশন চাকমা।

সভায় বক্তরা বলেন, পার্বত্য চট্টগ্রামে জাতিসত্তাসমূহের অস্তিত্ব আজ চরম হুমকির সম্মুখীন। সেনাশাসন জারি রেখে শাসকগোষ্ঠী একদিকে অবর্ণনীয় দমন-পীড়ন চালাচ্ছে, মিথ্যা মামলা দিয়ে ইউপিডিএফ ও তার অঙ্গসংগঠনের নেতা-কর্মীসহ সাধারণ মানুষকে অন্যায়ভাবে গ্রেফতার করা হচ্ছে, অপরদিকে নব্য মুখোশ ও রাজাকার সংস্কারবাদী সন্ত্রাসীদের জনগণের বিরুদ্ধে লেলিয়ে দিয়েছে। এই সন্ত্রাসীরা সেনাবাহিনীর সহযোগিতায় খুন, গুম, অপহরণ, মুক্তিপণ আদায়সহ নানা সন্ত্রাসী কর্মকাণ্ড চালিয়ে যাচ্ছে।

বক্তারা বলেন সকল প্রকার দমন-পীড়ন, ষড়যন্ত্র ও সেনা মদদপুষ্ট সন্ত্রাসীদের বিরুদ্ধে ঐক্যবদ্ধ হয়ে গর্জে উঠার জন্য ছাত্র সমাজের প্রতি আহ্বান জানান।

পরে সবার সম্মতিক্রমে কাজল চাকমাকে সভাপতি, সাচিং মার্মাকে সাধারন সম্পাদক এবং এ্যাকশন চাকমাকে সাংগঠনিক সম্পাদক নির্বাচিত করে ১৭ সদস্য বিশিষ্ট নতুন কমিটি গঠন করা হয়। নতুন কমিটির সদস্যদের শপথ পাঠ করান পিসিপি রাঙামাটি জেলা শাখার সাংগঠনিক সম্পাদক কংচাই মার্মা।
—————–
সিএইচটি নিউজ ডটকম’র প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ব্যবহারের প্রয়োজন দেখা দিলে যথাযথ সূত্র উল্লেখপূর্বক ব্যবহার করুন।


Print Friendly, PDF & Email

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.