পিসিপি’র উদ্যোগে খাগড়াছড়ি টেকনিক্যাল স্কুল এন্ড কলেজে পরিষ্কার-পরিচ্ছন্নতা অভিযান

0
0

সিএইচটি নিউজ ডটকম
TSC cleaning prgmখাগড়াছড়ি: বৃহত্তর পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদ(পিসিপি)-এর উদ্যোগে খাগড়াছড়ি টেকনিক্যাল স্কুল এন্ড কলেজে পরিষ্কার-পরিচ্ছন্নতা অভিযান চালানো হয়েছে। গত বৃহস্পতিবার ও শনিবার টেকনিক্যাল স্কুল এন্ড কলেজের চারপাশের ঝোপ-ঝাড় কেটে পরিষ্কার করা হয়।

‘নিজ শিক্ষা প্রতিষ্ঠান পরিচ্ছন্ন রাখুন, নাগরিক দায়িত্ব পালন করুন’ এই শ্লোগানে পিসিপি’র টেকনিক্যাল স্কুল এন্ড কলেজ শাখা এ উদ্যোগ গ্রহণ করে।

টেকনিক্যাল কলেজ শাখার সভাপতি দেবেশ চাকমা ও সাধারণ সম্পাদক কল্যাণ প্রিয় চাকমা এই উদ্যোগ সম্পর্কে বলেন, দীর্ঘদিন ধরে পরিষ্কার না করার ফলে আমাদের কলেজের চারপাশ ঝোপ-ঝাড়ে ঢেকে যায়। ফলে পরিবেশ অস্বাস্থ্যকর হয়ে উঠে। তাই আমরা কলেজের চারপাশের ঝোপ-ঝাড় কেটে পরিষ্কার করার উদ্যোগ গ্রহণ করি। এর মাধ্যমে আমরা সাধারণ ছাত্র-ছাত্রীদের মাঝেও সচেতনতা সৃষ্টি করার চেষ্টা করছি। যাতে ছাত্র-ছাত্রীরা যেখানে সেখানে ময়লা-আবর্জনা ফেলে কলেজের পরিবেশ নষ্ট না করে।

তারা আরো বলেন, কলেজকে পরিষ্কার-পরিচ্ছন্ন বা আবর্জনা মুক্ত রাখার দায়িত্ব সবার, এটা শুধু পিসিপির নয়। তাই কলেজকে আবর্জনা মুক্ত ও সুন্দর পরিবেশ বজায় রাখতে তারা সকল ছাত্র-ছাত্রীদের প্রতি আহ্বান জানান।

এদিকে, কলেজের অধ্যক্ষ ইঞ্জিনিয়ার নুরুল হাকিম পিসিপির এই উদ্যোগকে স্বাগত জানিয়ে বলেছেন, ‘এই ধরনের সচেতনমূলক কাজে শুধু পিসিপি নয়, সকল ছাত্র-ছাত্রীদের এগিয়ে আসা দরকার। এভাবেই একজন ছাত্র সচেতন ও দায়িত্বশীল হতে শিখে।’

তিনি আরো বলেন, ‘পিসিপি যদি এই উদ্যোগ না নিতো, তাহলে আমাকেই এ কাজটি করতে হতো’। তিনি এ ধরনের উদ্যোগ গ্রহণ করায় পিসিপিকে ধন্যবাদ জানান।
———————-

সিএইচটিনিউজ.কম’র প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ব্যবহারের প্রয়োজন দেখা দিলে যথাযথ সূত্র উল্লেখপূর্বক ব্যবহার করুন।


Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.