পিসিপি’র কাউখালি ডিগ্রী কলেজ শাখার ৬ষ্ঠ কাউন্সিল সম্পন্ন

0
0

কাউখালী (রাঙামাটি) : “শিক্ষার উদ্দেশ্য কেবল সার্টিফিকেট অর্জন নয়, প্রকৃত শিক্ষাকে আত্মস্থ করে সকল ধরনের অন্যায় অত্যচারের বিরুদ্ধে গর্জে উঠো ছাত্র সমাজ” এই শ্লোগানকে সামনে রেখে বৃহত্তর পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদ(পিসিপি)-এর রাঙামাটির কাউখালি ডিগ্রী কলেজ শাখার ৬ষ্ঠ কাউন্সিল সম্পন্ন হয়েছে। এতে সুজন চাকমা সভাপতি ও রূপায়ন তালুকদার সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন।

Kawkhali,29.08.17

আজ মঙ্গলবার (২৯ আগস্ট) সকাল ১০ টায় কাউন্সিল অধিবেশন শুরু হয়। সুজন চাকমার সঞ্চালনায় ও মিথুন চাকমার সভাপতিত্বে উক্ত কাউন্সিল অধিবেশনে বক্তব্য রাখেন ইউপিডিএফ’র কাউখালি অঞ্চলের সংগঠক পুলক জ্যোতি চাকমা, পিসিপি রাঙামাটি জেলা শাখার সহ-সভাপতি নিকন চাকমা,গণতান্ত্রিক যুব ফোরাম রাঙামাটি জেলা যুগ্ম আহ্বায়ক রুপন মারমা, হিল উইমেন্স ফেডারেশন কাউখালি থানা শাখার সহ-সাধারন সম্পাদক ঈশা চাকমা ও পিসিপি কাউখালি থানা শাখা সভাপতি প্রজ্ঞা চাকমা।

কাউন্সিল অধিবেশন শুরুতে দীর্ঘ লড়াই সংগ্রামে আত্মবলিদানকারী সকল শহীদের সম্মান ও শ্রদ্ধা জানিয়ে দাড়িয়ে ১ মিনিট নিরবতা পালন করা হয়।

কাউনিসল অধিবেশনে বক্তারা বলেন, পিসিপির অনেক গৌরবোজ্জ্বল ইতিহাস রয়েছে। আমরা লড়াই সংগ্রামে অনেক সহযোদ্ধাকে হারিয়েছি। সরকার ও রাষ্ট্রীয় বাহিনীর রক্তচুক্ষ উপেক্ষা করে,শত বাধা ডিঙ্গিয়ে পিসিপি তার গৌরবোজ্জ্বল পতাকা উদ্দীন রেখেছে। পিসিপি কেবল শিক্ষা সংক্রান্ত দাবি নিয়ে আন্দোলন করছে না, নিপিড়িত নির্যাতিত জাতি ও জনগণের মুক্তির লক্ষ্যে আন্দোলন করছে বলে বক্তারা উল্লেখ করেন।

বক্তরা আরো বলেন, পার্বত্য চট্টগ্রামে বর্তমানে সেনাবাহিনীর দৌরাত্ম্য বেড়ে গেছে। রাতের আঁধারে নিরীহ জনগনের উপর নির্যাতন,বাড়ি তল্লাশির নামে হয়রানি করা হচ্ছে। গত ৫ এপ্রিল পিসিপি’র নান্যাচর উপজেলা শাখার সাধারন সম্পাদক রমেল চাকমাকে সেনাবাহিনী কর্তৃক নির্যাতন করে হত্যা করা হয়েছে। এ হত্যার ঘটনায় জড়িত সেনা কর্মকর্তাদের এখনো আইনের আওতায় আনা হয়নি। এভাবে বিচারহীনতার কারণে পার্বত্য চট্টগ্রামে ইচ্ছেমত দমন-পীড়ন চালানো হচ্ছে। শুধু তাই নয়, পাহাড়িদের কখনো পর্যটনের নামে, কখনো উন্নয়নের নামে, কখনো আবার জোর করে দখল করা হচ্ছে।

বক্তারা পার্বত্য চট্টগ্রামসহ সারা বাংলাদেশে নারী নির্যাতন বেড়ে যাওয়ায় উদ্বেগ প্রকাশ করেন।

তারা পাহাড়িদেরকে নানাভাবে বিভক্ত করে শাসন-শোষণ চালানোর মানসে আন্তঃজাতি দ্বন্দ্ব সৃষ্টি করে বিভেদ ও অনৈক্যকে উস্কে দিচ্ছে বলে সরকারকে দোষারোপ করেন।

শেষে সম্মেলনে আগত সবার সর্বসস্মতিক্রমে সুজন চাকমাকে সভাপতি, রুপায়ন তালুকদারকে সাধারন সম্পাদক ও কমেল চাকমাকে সাংগঠনিক সম্পাদক নির্বাচিত করে সাধারণ সদস্যসহ ১৯ বিশিষ্ট নতুন কলেজ কমিটি গঠন করা হয়া। নতুন কমিটির সদস্যদের শপথ বাক্য পাঠ করান পিসিপি রাঙামাটি জেলা শাখার সহ-সভাপতি নিকন চাকমা।
—————–
সিএইচটিনিউজ.কম’র প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ব্যবহারের প্রয়োজন দেখা দিলে যথাযথ সূত্র উল্লেখপূর্বক ব্যবহার করুন।


Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.