পিসিপি’র ঢাকা শাখা কাউন্সিল সম্পন্ন

0
2
নিজস্ব প্রতিবেক, এইচটিনিউজ.কম
ঢাকা: “সকল ষড়যন্ত্র প্রতিহত করে ভূমি ও জাতীয় অস্তিত্ব রক্ষার্থে পূর্ণসায়ত্তশাসনের আন্দোলন জোরদার করুন” এই শ্লোগানকে সামনে রেখে বৃহত্তর পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদ( পিসিপি)-এর ১৩তম কাউন্সিল ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) হল রুমে আজ ২২ সেপ্টেম্বর রবিবার, দুপুর ১২টায় অনুষ্ঠিত হয়েছে। কাউন্সিল-এর প্রথম অধিবেশনে সভাপতিত্ব করেন কাউন্সিল প্রস্তুতি কমিটির আহ্বায়ক ত্রিশঙ্কু খীসা। সভায় উপস্থিত থেকে বক্তব্য রাখেন গণতান্ত্রিক যুব ফোরামের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক মাইকেল চাকমা ও পাহাড়ি ছাত্র পরিষদের কেন্দ্রীয় সভাপতি থুইক্য সিং মারমা। সভা পরিচালানা করেন প্রস্তুতি কমিটির সদস্য সচিব বিনয়ন চাকমা।
সভায় মাইকেল চাকমা তার বক্তব্যে বলেন আপোষকামী, সুবিদাবাদী ও লেজুরবৃত্তির দল সবসময় ভারি হয়। ছাত্রদের একটি অংশকে বিভিন্ন প্রলোভন দেখিয়ে আন্দোলন বিমূখ ও বিভ্রান্ত করে রাখা হয়েছে। পিসিপি’র তেজোদীপ্ত সংগ্রামকে দুর্বল করে রাখার লক্ষ্যে শাসকগোষ্ঠী পরিকল্পিতভাবে এ কাজে সন্তু চক্রকে ব্যবহার করছে বলেও তিনি মন্তব্য করেন।
পিসিপি’র সভাপতি থুইক্যচিং মারমা সন্তু চক্রকে জাতীয় শত্রু রাজাকার হিসেবে আখ্যায়িত করে বলেন তাইন্দ্যং হামলাকারী ভূমিদস্যু দুর্বৃত্ত এবং তাদের গুজবের সাথে তাল মিলিয়ে জনসংহতি সমিতি রাংগামাটিতে তথাকথিত মানববন্ধন করেন। এ মানববন্ধন থেকে সন্তু চক্র সেটলারদের পক্ষ নিয়ে যে বক্তব্য দিয়েছিলেন তা দুষ্কৃতিকারী ও ভূমিদস্যুদের পাহাড়ি গ্রামে হামলায় উৎসাহিত করবে বলেও তিনি মন্তব্য করেন। পাহাড়ি জনগণের অধিকার প্রতিষ্ঠার জন্য পাহাড়ি রাজাকারদের বিরুদ্ধে কঠোর সংগ্রাম গড়ে তোলার জন্য ছাত্র সমাজের প্রতি আহ্বান জানান।
সম্মেলন শেষে উপস্থিত প্রতিনিধিদের সম্মতিক্রমে ত্রিশঙ্কু খীসাকে সভাপতি ও বিনয়ন চাকমাকে সাধারণ সম্পাদক ও যুগল চাকামকে দপ্তর সম্পাদক নির্বাচিত করে ১৫ (পনের) সদস্য বিশিষ্ট পাহাড়ি ছাত্র পরিষদ ঢাকা শাখা নতুন কমিটি ঘোষনা করা হয়। কমিটি ঘোষনা ও সদস্যদের শপথ বাক্য পাঠ করান পিসিপি’র কেন্দ্রীয় সভাপতি থুইক্যচিং মারমা।
——

Print Friendly, PDF & Email

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.