পিসিপি’র দীঘিনালা উপজেলা শাখার ৯ম কাউন্সিল সম্পন্ন

0
1

দীঘিনালা : বৃহত্তর পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদ(পিসিপি)-এর দীঘিনালা উপজেলা শাখার ৯ম কাউন্সিল আজ বুধবার (১৭ অক্টোবর ২০১৮) সফলভাবে সম্পন্ন হয়েছে। এতে ২১ সদস্যের নতুন কমিটি গঠন করা হয়েছে।

“শাসকগোষ্ঠী ও তার দালালচক্র কর্তৃক আন্দোলন বাঁধাগ্রস্ত ষড়যন্ত্রের বিরুদ্ধে ঐক্যবদ্ধ হোন, মিঠুন-পলাশ-তপন-এলটনসহ সকল শহীদের রক্তের শপথ নিয়ে অধিকার প্রতিষ্ঠার লড়াই বেগবান করুন” এই আহ্বানে আজ সকাল সাড়ে ১০টায়  দীঘিনালা সদরে এই কাউন্সিল অনুষ্ঠিত হয়।

কাউন্সিল অধিবেশন শুরুতে পার্বত্য চট্টগ্রামে এযাবৎ কালে অধিকার আদায়ের আন্দোলনে আত্মবলিদানকারী সকল বীর শহীদদের প্রতি শ্রদ্ধা ও সম্মান জানিয়ে এক মিনিট নিরবতা পালন করা হয়।

কাউন্সিল অধিবেশন পিসিপি’র দীঘিনালা উপজেলা শাখার সভাপতি নিকেল চাকমার সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক জীবন চাকমার সঞ্চালনায় বক্তব্য রাখেন, ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ) দীঘিনালা ইউনিটে সংগঠক সুজয় চাকমা, পিসিপি খাগড়াছড়ি জেলা শাখার সভাপতি অমল ত্রিপুরা, দীঘিনালা সরকারী কলেজ শাখার সভাপতি রিটেন চাকমা, গণতান্ত্রিক যুব ফোরামের দীঘিনালা উপজেলার সহ-সভাপতি রিটেন চাকমা প্রমুখ। স্বাগত বক্তব্য রাখেন পিসিপি অর্থ সম্পাদক মিঠুন চাকমা।

বক্তারা গত ১৮ আগস্ট খাগড়াছড়ি স্বনির্ভরে সেনা মদদে সংস্কার মুখোশ সন্ত্রাসীদের কর্তৃক নিহত শহীদ তপন-এলটন-পলাশ চাকমাসহ ৭ জনকে হত্যার ঘটনায় জড়িত সংস্কারবাদী সন্ত্রাসীদের গ্রেফতার ও বিচার না করায় উদ্বেগ প্রকাশ করেন। তারা সরকার পাহাড়ি জনগণের উপর নিপীড়ন-নির্যাতন বৃদ্ধির লক্ষ্যে খাগড়াছড়ি-মহালছড়ি-ন্যান্যচর-বাগাইছড়িসহ বিভিন্ন এলাকায় নতুন করে আবারও  সেনা ক্যাম্প সম্প্রসারণ করছে বলেও অভিযোগ করেন।

দালাল-প্রতিক্রিয়াশীলদের হুঁশিয়ার করে বক্তারা বলেন, যারা নিজেদের স্বার্থ সংরক্ষণের জন্য সরকার-সেনাবাহিনী সাথে লেজুড় করে রাজাকারের ভূমিকা পালন করছে, জাতীয় বৃহত্তর স্বার্থকে বিকিয়ে দিচ্ছে তারা যদি নিজেদের পরিবর্তন না করে তাহলে জনগণই তাদের শায়েস্তা করবে। ‌‌‌‌‌‍’৭১-এর রাজাকারদের বিচার হচ্ছে, পাহাড়ে গণবিরোধী কাজে যারা লিপ্ত রয়েছে তাদেরও জনগণ ক্ষমা করবে না।

বক্তারা পার্বত্য চট্টগ্রামের জনগণের মুক্তির সনদ পূর্ণস্বায়ত্তশস অধিকার প্রতিষ্ঠার আন্দোলনে আত্মবলিদানকারী বীর শহীদ মিঠুন-তপন-এলটন-পলাশ চাকমাসহ সকল শহীদদের রক্তের চিহ্ন বেয়ে এবং তাদের উত্তরসূরি হয়ে ছাত্র সমাজকে সুসংগঠিত করে বৃহত্তর আন্দোলন গড়ে তোলার জন্য নেতা-কর্মীদের প্রতি আহ্বান জানান।

একই সাথে তারা সরকার-সেনাবাহিনীর সকল অন্যায়-অত্যাচার, ভূমি বেদখল, নারী নির্যাতন ও জাতি ধ্বংসের ষড়যন্ত্রের বিরুদ্ধে ঐক্যবদ্ধ হয়ে রুখে দাঁড়ানোর জন্য ছাত্র-যুব-নারী সমাজ ও জনতার প্রতি আহ্বান জানিয়েছেন।

পরে কাউন্সিল অধিবেশনে উপস্থিত সকলে সর্বসম্মতিক্রমে জীবন চাকমাকে সভাপতি, মিঠুন চাকমাকে সাধারণ সম্পাদক ও রিটেন চাকমাকে সাংগঠনিক সম্পাদক করে ১৭ জন কার্যকরী সদস্য সহ ২১ সদস্য বিশিষ্ট নতুন কমিটি গঠন করা হয়েছে।

নতুন কমিটিকে শপথ বাক্য পাঠ করান পিসিপি খাগড়াছড়ি জেলা সভাপতি অমল ত্রিপুরা।
———————
সিএইচটি নিউজ ডটকম’র প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ব্যবহারের প্রয়োজন দেখা দিলে যথাযথ সূত্র উল্লেখপূর্বক ব্যবহার করুন।


Print Friendly, PDF & Email

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.