পিসিপি’র মাইসছড়ি ইউনিয়ন শাখার কাউন্সল সম্পন্ন

0
2

সিএইচটি নিউজ.কম
PCP maischari up committee
নিজস্ব প্রতিনিধি, মহালছড়ি : বৃহত্তর পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদ (পিসিপি) এর মাইসছড়ি ইউনিয়ন শাখার কাউন্সিল সম্পন্ন হয়েছে।

শুক্রবার (১৭ জুলাই) দুপুর ১টায় অনুষ্ঠিত কাউন্সিল অধিবেশনের আলোচনা সভায় সুমন্ত চাকমার সঞ্চালনায় ও তপন চাকমার সভাপতিত্বে উপস্থিত ছিলেন, ইউপিডিএফ-এর মহালছড়ি প্রতিনিধি অন্তর চাকমা, গণতান্ত্রিক যুব ফোরাম কেন্দ্রিয় কমিটির যুগ্ন সাধারণ সম্পাদক সর্বানন্দ চাকমা, পাহাড়ি ছাত্র পরিষদ খাগড়াছড়ি জেলা কমিটির সাংগঠনিক সম্পাদক রতন স্মৃতি চাকমা, হিল উইমেন্স ফেডারেশন মহালছড়ি উপজেলা শাখার সাধারণ সম্পাদক প্রেরণা চাকমা, গণতান্ত্রিক যুব ফোরাম মহালছড়ি উপজেলা শাখার সভাপতি হৃদয় বিন্দু চাকমা ও নিদর্শন খীসা প্রমূখ।

আলোচনায় বক্তারা বর্তমান সরকারের কঠোর সমালোচনা করে বলেন, ক্ষমতাসীন আওয়ামী লীগ সরকারের ফ্যাসিবাদী চরিত্র দিন দিন চরম আকার ধারণ করছে। এই সরকার স্বরাষ্ট্রমন্ত্রণালয়ের জারি করা ১১টি অগণতান্ত্রিক সিদ্ধান্তের মাধ্যমে পার্বত্য চট্টগ্রামে কার্যত সেনা শাসন পরিচালনা করছে। সেনাবাহিনীকে লেলিয়ে দিয়ে অন্যায়ভাবে ইউপিডিএফ সমর্থিত সকল নেতাকর্মীকে ধরপাকড়, রাত-বিরাতে বাড়ি তল্লাশি ও নানা হয়রানির মাধ্যমে গণতান্ত্রিক অধিকার ভুলুণ্ঠিত করে জনগণের উপর চরম ফ্যাসিবাদী শাসন কায়েম করে চলেছে। পার্বত্য চট্টগ্রামের জাতিসত্তাসমূহের ন্যায্য অধিকার আদায়ের আন্দোলনকে বাধাগ্রস্ত করতে সরকার এ ঘৃণ্য কৌশল অবলম্বন করছে বলে মন্তব্য করেন বক্তারা।

বক্তারা বলেন, যত বড়ই বাধা আসুক না কেন, পার্বত্য চট্টগ্রামে পূর্ণস্বায়ত্ত্বশাসন আদায়ের লড়াইয়ে ছাত্র সমাজকে সাথে নিয়ে বৃহত্তর পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদ এর আন্দোলন আরো বেগবান হবে।

আলোচনা শেষে পর্যায়ে ঝন্টু চাকমাকে সভাপতি, বিটন চাকমাকে সাধারণ সম্পাদক ও পেংসা মারমাকে সাংগঠনিক সম্পাদক করে ১৫ সদস্য বিশিষ্ট পাহাড়ি ছাত্র পরিষদ মাইসছড়ি ইউনিয়ন কমিটি গঠন করা হয়। নব নির্বাচিত কমিটির সদস্যদের শপথ বাক্য পাঠ করান পাহাড়ি ছাত্র পরিষদ খাগড়াছড়ি জেলা শাখার সাংগঠনিক সম্পাদক রতন স্মৃতি চাকমা।

পাহাড়ি ছাত্র পরিষদ মহালছড়ি উপজেলা শাখার সাংগঠনিক সম্পাদক সুমন্ত চাকমার স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।
——————–

সিএইচটিনিউজ.কম’র প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ব্যবহারের প্রয়োজন দেখা দিলে যথাযথ সূত্র উল্লেখপূর্বক ব্যবহার করুন।

Print Friendly, PDF & Email

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.