পিসিপি’র ২৯তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে কাউখালীতে আলোচনা সভা

0
1

কাউখালী : আগামী ২০ মে বৃহত্তর পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদ(পিসিপি)-এর ২৯তম প্রতিষ্ঠাবার্ষিকী। এ উপলক্ষে আজ শুক্রবার (১৮ মে ২০১৮) রাঙামাটির কাউখালীতে আলোচনা সভা করেছে পিসিপি রাঙামাটি জেলা শাখা।

‘সেনা প্রশাসনের চর-দালালদের জাতীয় স্বার্থ বিরোধী কার্যকলাপ প্রতিহত করুন, অন্যায়ভাবে ধরপাকড়-মামলা-হুলিয়া, টহল-তল্লাশীর নামে হয়রানির বিরুদ্ধে প্রতিবাদ প্রতিরোধে জ্বলে উঠুন’ এই আহ্বানে  সকাল সাড়ে ৯টায় অনুষ্ঠিত আলোচনা সভায় পিসিপি’র রাঙামাটি সাধারণ সম্পাদক আসেন্টু চাকমার সভাপতিত্বে ও সহ:সাধারণ সম্পাদক রিপন চাকমার সঞ্চালনায় বক্তব্য রাখেন ইউপিডিএফ সংগঠক এমং মারমা, গণতান্ত্রিক যুব ফোরামের রাঙামাটি জেলা শাখার যুগ্ন আহ্বায়ক রুপন মার্মা ও হিল উইমেন্স ফেডারেশ রাঙামাটি জেলা শাখার সভাপতি রুপসি চাকমা প্রমুখ।

সভা শুরুতে আন্দোলনে শহীদের সম্মানে দাঁড়িয়ে এক মিনিট নিরবতা পালন করা হয়।

সভায় বক্তরা পিসিপি’র গৌরবোজ্জ্বল দিনগুলোর কথা তুলে ধরে বলেন, গঠনলগ্ন থেকে পাহাড়ি ছাত্র পরিষদ অন্যায়-অবিচারের বিরুদ্ধে লড়াই-সংগ্রাম চালিয়ে যাচ্ছে। এই ২৯ বছরে পেরিয়ে আসতে পিসিপিকে বহু ঘাত-প্রতিঘাত, বাধা-বিপত্তি অতিক্রম করতে হয়েছে। আগামী দিনেও শত প্রতিকূল পরিস্থিতি মোকাবেলা করে পিসিপি পূর্ণস্বায়ত্তশাসন প্রতিষ্ঠার লড়াই এগিয়ে নিতে বদ্ধ পরিকর।

বক্তারা পার্বত্য চট্টগ্রামে চলমান যৌথবাহিনীর অভিযানের নামে এলাকার জনপ্রতিনিধিসহ সাধারণ জনগণকে নিপীড়ন-নির্যাতন ও হয়রানির নিন্দা জানিয়ে বলেন, সরকার পরিকল্পিতভাবে নব্য মুখোশ ও সংস্কারপন্থী সন্ত্রাসীদের রক্ষায় মাঠে নেমেছে। এরই অংশ হিসেবে ইউপিডিএফ’র প্রধানসহ নেতা-কর্মী ও জনপ্রতিনিধিদের বিরদ্ধে মিথ্যা মামলা দিয়ে ফায়দা লুটার চেষ্টা করছে।

বক্তরা আরো বলেন, বর্তমান সরকার পার্বত্য চট্টগ্রামের আন্দোলনকারী সংগঠন ইউপিডিএফকে দমনের জন্য সেনাবাহিনীকে ব্যবহার করে নব্য মুখোশ বাহিনী ও কতিপয় জেএসএস সংস্কারপন্থী  সন্ত্রাসীকে পৃষ্ঠপোষকতা দিয়ে খুন, গুম, অপহরণের মতো জঘন্য ঘটনা ঘটিয়ে অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টির অপচেষ্টা চালাচ্ছে। এর বিরুদ্ধে ছাত্র সমাজকে রুখে দাঁড়াতে হবে।

সভায় বক্তারা সরকারের এমন অন্যায় জুলুম-নির্যাতন ও দালাল-প্রতিক্রিয়াশীলদের অপতৎপরতার বিরুদ্ধে এলাকায় এলাকায় প্রতিবাদ-প্রতিরোধ গড়ে তোলার জন্য জনসাধারণের প্রতি আহ্বান জানান।
—————–
সিএইচটিনিউজ ডটকম’র প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ব্যবহারের প্রয়োজন দেখা দিলে যথাযথ সূত্র উল্লেখপূর্বক ব্যবহার করুন।


Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.