পিসিপি’র কাউখালি থানা শাখার ১৩তম কাউন্সিল সম্পন্ন ৩১ সদস্য বিশিষ্ট নতুন  কমিটি গঠিত

0
266

কাউখালী (রাঙামাটি) ।। বৃহত্তর পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদ (পিসিপি)-এর রাঙামাটির কাউখালী থানা শাখার ১৩তম কাউন্সিল সম্পন্ন হয়েছে। এতে থুইনুমং মারমাকে সভাপতি, সুমন চাকমাকে সাধারণ সম্পাদক নির্বাচিত করে ৩১ সদস্য বিশিষ্ট নতুন কমিটি গঠন করা হয়।

আজ মঙ্গলবার (২৭ অক্টোবর ২০২০) সকাল ১০টায় বিপ্লবী সংগীতের মাধ্যমে কাউন্সিল অনুষ্ঠান শুরু করা হয়।

কাউন্সিলের ব্যানার শ্লোগান ছিল “ঐক্য-সমাঝোতা তাদের সাথে হোক, যারা অস্তিত্ব রক্ষার তরে আত্মবলিদানে আদর্শিক সৈনিক, সংকীর্ণটা-গোলামী ও আত্মপ্রতিষ্টা মানসিকতার শৃঙ্খল ভেঙে ফেলো ছাত্র সমাজ, শিক্ষা হোক বৈষম্য এবং শোষণমুক্ত সমাজ গঠনের একমাত্র হাতিয়ার”।

কাউ্ন্সিল অধিবেশন শুরুতে অধিকার প্রতিষ্ঠার আন্দোলনে আত্মবলিদানকারী শহীদদের স্মরণে দাঁড়িয়ে এক মিনিট নিরবতা পালন করা হয়।

পাহাড়ি ছাত্র পরিষদের কাউখালী থানা শাখার সভাপতি থুইনুমং মারমার সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক রূপক চাকমার সঞ্চালনায় কাউন্সিল অধিবেশনে বক্তব্য রাখেন গণতান্ত্রিক যুব ফোরামের কেন্দ্রীয় তথ্য প্রচার সম্পাদক রুপন মারমা, পাহাড়ি ছাত্র পরিষদের কেন্দ্রীয় সদস্য শুভাশীষ চাকমা, লক্ষ্মীছড়ি থানা শাখার সাংগঠনিক সম্পাদক জুয়েল চাকমা, চবি শাখার প্রতিনিধি সুদেব চাকমা ও হিল উইমেন্স ফেডারেশনের কাউখালী থানা শাখার সাধারণ সম্পাদক পাইথুইমা মারমা। এছাড়া সংহতি জানিয়ে বক্তব্য রাখেন বঙ্গবন্ধু শেখ মুজিব বিশ্ববিদ্যালয়ের ছাত্র এন্টন চাকমা। এতে স্বাগত বক্তব্য রাখেন পাহাড়ি ছাত্র পরিষদ কাউখালি থানা শাখার সহ-সভাপতি সুমন চাকমা।

বক্তারা বলেন, পার্বত্য চট্টগ্রামে শাসকগোষ্ঠীর অন্যায়-অবিচার, দমন-পীড়ন অসহনীয় অবস্থায় পৌঁছেছে। জাতির এই দুর্দিনে ছাত্র সমাজকে এগিয়ে আসতে হবে। সকল সংকীর্ণতা ঝেড়ে ফেলে জাতীয় দায়িত্ব কাঁধে নেয়ার জন্য ছাত্র সমাজকে প্রস্তুত থাকতে হবে।

অনুষ্ঠানের ১ম পর্ব শেষে কেন্দ্রীয় সদস্য শুভাশীষ চাকমা পুরাতন কমিটিকে বিলুপ্ত ঘোষনা করেন। এরপর থুইনুমং মারমাকে সভাপতি, সুমন চাকমাকে সাধারণ সম্পাদক ও দীপায়ন চাকমাকে সাংগঠনিক সম্পাদক করে ৩১ সদস্য বিশিষ্ট নতুন কমিটি ঘোষণা করা হয়। অনুষ্ঠানে উপস্থিত সকলে ঘোষিত নতুন কমিটির প্রতি সমর্থন জ্ঞাপন করেন।

পরে নতুন কমিটির সদস্যদের শপথ বাক্য পাঠ করান পিসিপির কেন্দ্রীয় সদস্য শুভাশীষ চাকমা।

 


সিএইচটি নিউজে প্রকাশিত/প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ,ভিডিও, কনটেন্ট ব্যবহার করতে হলে কপিরাইট আইন অনুসরণ করে ব্যবহার করুন।

Print Friendly, PDF & Email

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.