পিসিপি নেতা বিপুল চাকমার নিঃশর্ত মুক্তির দাবিতে লক্ষীছড়ি ও মানিকছড়িতে বিক্ষোভ

0
1

pcp-luxmichariলক্ষীছড়ি (খাগড়াছড়ি) :  পানছড়িতে পুলিশ কর্তৃক পিসিপি’র কেন্দ্রীয় সাধারণ সম্পাদক বিপুল চাকমাকে অন্যায়ভাবে আটকের প্রতিবাদে ও তাকে নিঃশর্ত মুক্তির দাবিতে লক্ষীছড়ি উপজেলা সদরে বিক্ষোভ মিছিল করেছে বৃহত্তর পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদ (পিসিপি), গণতান্ত্রিক যুব ফোরাম ও হিল উইমেন্স ফেডারেশন লক্ষীছড়ি উপজেলা শাখা।

আজ সোমবার ২৪ অক্টোবর ২০১৬ দুপুর ১২ টায় মিছিলটি লক্ষীছড়ি উপজেলা সদর কুশিনগর বনবিহার গেইটের সামনে থেকে বের হয়ে উপজেলা সদর হাসপাতালের গেইটে গিয়ে এক সংক্ষিপ্ত প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়।  এতে বক্তব্য রাখেন, হিল উইমেন্স ফেডারেশনের লক্ষীছড়ি উপজেলা শাখার সভাপতি রেশমি মারমা ও পিসিপি’র উপজেলা শাখার সাংগঠনিক সম্পাদক মংসাচিং মারমা প্রমুখ।

বক্তারা অভিযোগ করে বলেন, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের গণবিরোধী “১১ নির্দেশনা ” জারি করার পর থেকে  সেনা-প্রশাসন কর্তৃক রাজনৈতিক দমন-পীড়নসহ নিরীহ জনগনের উপর নিপীড়ন-নির্যাতনের মাত্রা বৃদ্ধি পেয়েছে। সরকার পার্বত্য চট্টগ্রামে ন্যায়সঙ্গত গণতান্ত্রিক আন্দোলনকে পরিকল্পিতভাবে দমিয়ে রাখার ষড়যন্ত্র চালাচ্ছে।

বক্তারা গতকাল অসুস্থ মাকে চিকিৎসায় নেয়ার সময় পানছড়িতে পিসিপি নেতা বিপুল চাকমাকে অন্যায়ভাবে গ্রেফতার করার ঘটনায় তী্ব্র নিন্দা ও প্রতিবাদ জানান এবং অবিলম্বে বিপুল চাকমার বিরুদ্ধে দায়েকৃত মিথ্যা মামলা প্রত্যাহার করে তাকে নিঃশর্ত মুক্তির দাবি করেন।

এদিকে, একই দাবিতে সকাল ১০ টায় মানিকছড়িতে বিক্ষোভ মিছিল করেছে বৃহত্তর পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদ (পিসিপি) মানিকছড়ি উপজেলা শাখা। মিছিলটি মানিকছড়ি পিষ্ট তলা থেকে বের হয়ে জামতলায় গিয়ে এক প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়। এতে বক্তব্য রাখেন, পিসিপি মানিকছড়ি উপজেলা শাখার সভাপতি উথোইপ্রু মারমা ও গণতান্ত্রিক যুব ফোরামের উপজেলা সভাপতি রাপ্রু মারমা প্রমূখ।

বক্তারা, অবিলম্বে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের পার্বত্য চট্টগ্রামের উপর জারিকৃত গণবিরোধী “১১ নির্দেশনা” বাতিলের দাবি জানান।
—————

সিএইচটি নিউজ ডটকম’র প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ব্যবহারের প্রয়োজন দেখা দিলে যথাযথ সূত্র উল্লেখপূর্বক ব্যবহার করুন।


Print Friendly, PDF & Email

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.