প্রতিনিধি সম্মেলন করতে না দেয়ার প্রতিবাদে আগামী ১১ নভেম্বর খাগড়াছড়িতে সড়ক অবরোধের ডাক দিয়েছে পিসিপি

76
1
খাগড়াছড়ি প্রতিনিধি
সিএইচটিনিউজ.কম
 
বৃহত্তর পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদ(পিসিপি) আগামী ১১ নভেম্বর খাগড়াছড়ি পুরো জেলায় সকাল-সন্ধ্যা সড়ক অবরোধের ডাক দিয়েছে। এছাড়া ১০ নভেম্বর খাগড়াছড়ির ৮ উপজেলায় বিক্ষোভ কর্মসূচির ঘোষণা দিয়েছে সংগঠনটি।পূর্ব নির্ধারিত ৯-১০ নভেম্বর কেন্দ্রীয় প্রতিনিধি সম্মেলন প্রধানমন্ত্রীর সফরের উছিলায় প্রশাসন কর্তৃক অনুমতি না দেয়ার প্রতিবাদে পিসিপি’র কেন্দ্রীয় সভাপতি থুইক্যচিং মারমা ও সাধারণ সম্পাদক বিলাস চাকমা আজ বৃহস্পতিবার সংবাদ মাধ্যমকে দেয়া এক যুক্ত বিবৃতিতে উক্ত দু’দিনের কর্মসূচির ঘোষণা দেন। বিবৃতিতে তারা প্রতিনিধি সম্মেলন করতে না দেয়ায় তীব্র নিন্দা ও ক্ষোভ প্রকাশ করেছেন।

বিবৃতিতে পিসিপি নেতৃদ্বয় সংগঠনের পূর্ব নির্ধারিত প্রতিনিধি সম্মেলনকে রুটিন কাজ ও শান্তিপূর্ণ কর্মসূচি অভিহিত করে আরও বলেছেন, সংগঠনের দেয়াল লিখন মুছে ও বাধাদানের মাধ্যমে শেখ হাসিনা সরকারের ফ্যাসিবাদী চরিত্র উন্মোচিত হয়েছে।

পিসিপি নেতৃদ্বয় হাসিনা সরকারকে জনসমর্থনহীন, পাহাড়ি জনগণের সাথে প্রতারণাকারী ও বাঙালি জাতীয়তাবাদ চাপিয়ে দেয়ার দায়ে অভিযুক্ত করে বেঈমান হিসেবে আখ্যায়িত করেন।

উল্লেখ্য, পিসিপি’র কেন্দ্রীয় দপ্তর সম্পাদক বিনয়ন চাকমার স্বাক্ষরিত প্রেস বিজ্ঞপ্তিতে অভিযোগ করে বলা হয়, গত ২৩-২৪ অক্টোবর পিসিপি কেন্দ্রীয় প্রতিনিধি সম্মেলন পিছিয়ে আগামী ৯-১০ নভেম্বর পরিবর্তিত হয় এবং যথারীতি জেলা প্রশাসন ও পুলিশ প্রশাসনকে অবহিত করা হয়। উর্ধ্বতন কর্তৃপক্ষের দোহাই দিয়ে প্রশাসন পিসিপি’র সম্মেলন না করতে অলিখিত নিষেধাজ্ঞা জারি করেছে।

 


Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.