প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আগামীকাল ঢাবিতে পিসিপি’র ছাত্র সমাবেশ ও র‌্যালি অনুষ্ঠিত হবে

0

ঢাকা প্রতিনিধি, সিএইচটি নিউজ
শুক্রবার, ১৯ মে ২০২৩

প্রতিষ্ঠাবাষিকী উপলক্ষে পিসিপি’র প্রকাশিত পোস্টার।

বৃহত্তর পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদ (পিসিপি)-এর গৌরবময় সংগ্রামের ৩৪তম বছর উপলক্ষে আগামীকাল ২০ মে ২০২৩, শনিবার সকাল ১১টায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের সন্ত্রাস বিরোধী রাজু ভাস্কর্য পাদদেশে ছাত্র সমাবেশ ও র‌্যালি অনুষ্ঠিত হবে।

আজ শুক্রবার (১৯ মে ২০২৩) পাহাড়ি ছাত্র পরিষদের সভাপতি অঙ্কন চাকমা ও সাধারণ সম্পাদক অমল ত্রিপুরা সংবাদ মাধ্যমে দেয়া এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানান।

বিজ্ঞপ্তিতে নেতৃদ্বয় বলেন, ১৯৮৯ সালের ৪ঠা মে লংগদু গণহত্যার রক্ত বীজ থেকে জন্ম নেওয়া আমাদের প্রিয় সংগঠন পাহাড়ি ছাত্র পরিষদ বহু ঘাত-প্রতিঘাত মোকাবিলা করে আগামীকাল ২০ মে গৌরবময় সংগ্রামের ৩৪ বছর পূর্ণ করতে চলেছে। এমন সময়ে আমরা সংগঠনের প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করতে যাচ্ছি যখন পার্বত্য চট্টগ্রামসহ সারা দেশ এক ‘নিষ্ঠুর কারাগারে’ পরিণত হয়েছে। জনগণের সাংবিধানিক অধিকার সভা-সমাবেশ ও বাক স্বাধীনতার মতো ন্যূনতম গণতান্ত্রিক পরিবেশ দেশে নেই। ডিজিটাল নিরাপত্তা আইনের নামে ক্ষমতাসীন সরকার জনগণের গলাটিপে ধরেছে। অন্যদিকে বাংলাদেশ সরকার কার্যত (ডি ফেক্টো) পার্বত্য চট্টগ্রামকে সেনাবাহিনীর নিয়ন্ত্রণের ওপর ছেড়ে দিয়েছে। স্বরাষ্ট্রমন্ত্রণালয় ২০১৫ সালের ৭ জানুয়ারি পার্বত্য চট্টগ্রামের ওপর ‘১১ দফা’ নির্দেশনা জারি করে সেনাশাসনকে বৈধতা দিয়েছে। ফলে আইন-শৃঙ্খলা বাহিনী দ্বারা পার্বত্য চট্টগ্রামে ব্যাপকভাবে মানবাধিকার লঙ্ঘন হচ্ছে।

নেতৃদ্বয় আরো বলেন, পার্বত্য চট্টগ্রামে গণহত্যা, দমন-পীড়নের প্রতিবাদে সকল ষড়যন্ত্র ও চক্রান্ত নস্যাৎ করে দিয়ে শাসকগোষ্ঠির রক্তচক্ষু উপেক্ষা করে পিসিপি’র উত্থান ঘটেছে। প্রতিষ্ঠালগ্নের সে-ই চেতনা ধারণ করে আমরা পূর্ণস্বায়ত্তশাসনের দাবি উর্ধ্বে তুলে ধরে সক্রিয় রয়েছি। পাহাড়ে সমস্ত রকমের হত্যাকাণ্ড ও দমন-পীড়নের বিরুদ্ধে সোচ্চার এবং আপোষহীন প্রতিবাদ সংগ্রাম সংগঠিত করছি।

নেতৃদ্বয়, গৌরবোজ্জ্বল সংগ্রামের ৩৪তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত ছাত্র সমাবেশ ও র‌্যালিতে অংশগ্রহণ করে সফল করার জন্য ছাত্র সমাজের প্রতি আহ্বান জানান।

পিসিপি’র সংবাদ বিজ্ঞপ্তিতে প্রতিষ্ঠাবার্ষিকীর উক্ত কর্মসূচিতে উপস্থিত থেকে সংবাদ সংগ্রহ-প্রচারের মাধ্যমে সহযোগিতা প্রদানের জন্য দেশের সকল পত্রিকা/সংবাদ সংস্থা/টেলিভিশন চ্যানেল/এফএম রেডিও ও অনলাইন মিডিয়ার প্রতিনিধি ও ভিডিও-স্থিরচিত্র গ্রাহককে সাদরে আমন্ত্রেণ জানানো হয়েছে।


সিএইচটি নিউজে প্রকাশিত প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ,ভিডিও, কনটেন্ট ব্যবহার করতে হলে কপিরাইট আইন অনুসরণ করে ব্যবহার করুন।


সিএইচটি নিউজের ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করুন

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. AcceptRead More