প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে দীঘিনালায় পিসিপি’র আলোচনা সভা

0
1

দীঘিনালা : আগামী ২০ মে বৃহত্তর পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদ(পিসিপি)-এর ২৯তম প্রতিষ্ঠাবার্ষিকী। এ উপলক্ষে আজ শুক্রবার (১৮ মে ২০১৮) সকালে দীঘিনালায় আলোচনা সভা করেছে পিসিপি দীঘিনালা উপজেলা শাখা।

উপজেলার দীঘিনালা ইউনিয়নের বৈদ্যপাড়া ইউনিসেফ স্কুলে সকাল ১১টায় অনুষ্ঠিত আলোচনা সভায় পিসিপি’র দীঘিনালা উপজেলা শাখার সভাপতি নিকেল চাকমার সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক জীবন চাকমার সঞ্চালনায় বক্তব্য রাাখেন গণতান্ত্রিক যুব ফোরামের দীঘিনালা উপজেলা শাখার অর্থ সম্পাদক নিরঞ্জন ত্রিপুরা ও পিসিপি’র দীঘিনালা কলেজ শাখার সভাপতি রিটেন চাকমা।

বক্তারা বলেন, পাহাড়ি ছাত্র পরিষদের গঠন পার্বত্য চট্টগ্রামে গণতান্ত্রিক আন্দোলনের এক মাইল ফলক। এই সংগঠনটি গঠনের মধ্য দিয়েই পার্বত্য চট্টগ্রামে গণতান্ত্রিক আন্দোলনের জোয়ার বইতে শুরু করে, যা আজ পর্যন্ত চলমান রয়েছে।

বক্তারা নব্বই দশকে পিসিপি’র গৌরবোজ্জ্বল দিনগুলোর কথা স্মরণ করে সকল অন্যায়ের বিরুদ্ধে প্রতিবাদ-প্রতিরোধে গর্জে উঠার জন্য ছাত্র সমাজের প্রতি আহ্বান জানান। একই সাথে তারা শাসকগোষ্ঠী ও দালাল-প্রতিক্রিয়াশীল চক্রের সকল প্রতিবন্ধকতা মোকাবেলা করে পিসিপি’র আপোষহীন লড়াইয়ে যুক্ত হয়ে পুর্ণস্বায়ত্তশাসন প্রতিষ্ঠার আন্দোলনকে এগিয়ে নেয়ারও আহ্বান জানিয়েছেন।
———————
সিএইচটিনিউজ ডটকম’র প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ব্যবহারের প্রয়োজন দেখা দিলে যথাযথ সূত্র উল্লেখপূর্বক ব্যবহার করুন।

Print Friendly, PDF & Email

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.