মহালছড়িতে ভারতী চাকমা হত্যাকান্ড : পার্বত্য বাঙ্গালী ছাত্রপরিষদের দেয়া আল্টিমেটাম স্থগিত

    0
    0

    নিজস্ব প্রতিনিধি, মহালছড়ি

    Bengali chattra porisadখাগড়াছড়ি জেলার মহালছড়ি উপজেলায় ভারতী চাকমা হত্যাকান্ডে ৫ বাঙ্গালীকে আসামী করে দায়েরকৃত মামলা প্রত্যাহার সহ  জহুর আলী নামক এক বাঙ্গালী যুবককে গ্রেফতার করার ঘটনায় পার্বত্য বাঙ্গালী ছাত্র পরিষদের গতকাল দেয়া ৩৬ ঘন্টার আল্টিমেটাম স্থগিত করা হয়েছে।

    খাগড়াছড়ি জেলা প্রশাসন ভারতী চাকমা হত্যাকান্ডের সুষ্ঠু তদন্ত করার আশ্বস্ত করায় ও পার্বত্য চট্টগ্রামের বৈসাবি শান্তিপূর্ণভাবে উদ্যাপনের নিমিত্তে আগামীকাল বৃহস্পতিবার ১০ এপ্রিল খাগড়াছড়ি-মহালছড়ি সড়কে সকাল-সন্ধ্যা হরতাল কর্মসূচীর ঘোষিত আল্টিমেটাম সংগঠনের পক্ষ থেকে প্রত্যাহার করা হয়েছে। তবে বৈসাবি শেষ হলে এ স্থগিতাদেশ প্রত্যাহার করে পরবর্তীতে যথারীতি আন্দোলন অব্যাহত থাকবে বলে পার্বত্য বাঙ্গালী ছাত্র পরিষদ, খাগড়াছড়ি জেলা শাখার সাধারণ সম্পাদক এস, এম মাসুম রানা স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

    উল্লেখ্য, গত ২৯ মার্চ শনিবার বিকাল সাড়ে ৪টার দিকে মহালছড়ি উপজেলায় মাইসছড়ি ইউনিয়নের কালাপাহাড় নামক এলাকার এক আমবাগানে বিবস্ত্র ও বিকৃত অবস্থায় অজ্ঞাত এক মহিলার লাশ উদ্ধার করা হয়।  ৩০মার্চ শনাক্ত করতে গিয়ে  উক্ত লাশটি ক্যায়াংঘাট এলাকার করল্যাছড়ি হেডম্যান পাড়ার মৃত অজয় কুমার চাকমা’র মেয়ে ভারতী চাকমা’র বলে নিশ্চিত হন মেয়েটির পরিবার।

    এ ঘটনায় ভারতী চাকমার ছোট ভাই সঞ্চয় চাকমা বাদী হয়ে তারা মিয়া পিতা- তমিজ উদ্দিন সহ ৫জন বাঙ্গালীর বিরুদ্ধে মহালছড়ি থানায় গত(০২এপ্রিল) বৃধবার ৫টায় মামলা দায়ের করেন। মামলার এজাহারভুক্ত সন্দেহজনক আসামী জহুর আলী পিতা-ফয়সালকে ওই দিন রাতে আটক করে পুলিশ।


    Print Friendly, PDF & Email

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here

    This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.