প্রসিত খীসা সমাজের বৃহত্তর ব্যাপ্তির মধ্যে যেতে চাচ্ছেন- ড. জিনবোধি মহাস্থবির

0
4

খাগড়াছড়ি প্রতিনিধি, সিএইচটিনিউজ.কম
Shinganala programচট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের প্রাচ্যভাষা বিভাগের অধ্যাপক ড. জিনবোধি মহাস্থবির বলেছেন, ইউপিডিএফ সভাপতি এবং বিশিষ্ট সমাজসেবক খাগড়াছড়ি আসনের সাংসদ প্রার্থী প্রসিত বিকাশ খীসা পারিবারিক বৃত্তকে, সামাজিক বৃত্তকে ছাড়িয়ে সমাজের বৃহত্তর ব্যাপ্তির মধ্যে যেতে চাচ্ছেন।  আমি তাকে আমার পক্ষ থেকে মৈত্রীপূর্ণ আশীর্বাদ ও অভিনন্দন জানাই।

আজ ২৭ ডিসেম্বর শুক্রবার সকালে খাগড়াছড়ি সদরের সিঙ্গিনালা শাসন রক্ষিত বৌদ্ধ বিহার প্রাঙ্গনে বিহারাধ্যক্ষ উঃ ওয়াইংনাসারা স্থবিরের অন্ত্যেষ্টিক্রিয়া অনুষ্ঠানে ধর্ম দেশনাকালে তিনি এসব কথা বলেন।

ড. জিনবোধি মহাস্থবির আরো বলেন, আপনার ঘরের বাগান যদি প্রষ্ফুতিত করতে না পারেন, সমাজের বাগান ফুটিয়ে তুলতে না পারেন, যদি জাতির বাগানের প্রত্যাশা পুরণ করতে না পারেন তাহলে আপনার জীবন হবে বৃত্তের মধ্যে। বৃত্ত হলো সীমবদ্ধতা, বৃত্ত মানে সংকীর্ণতা, বৃত্ত মানে আত্মকেন্দ্রীকতা। বৃত্তকে ছাড়িয়ে যদি ব্যাপ্তিতে যাওয়া না যায় তাহলে আপানার মহিমা কিভাবে ফুটিয়ে উঠবে? আপনার কৃতিত্বের গুনগান কে করবে? আপনার সংস্কৃতি, ইতিহাস ঐতিহ্যকে লালন পালন করতে কে ভূমিকা রাখবে?

তিনি বলেন, আমাদের আপনাদের সবাইকে আলোকিত হতে হবে। বৃত্তকে ছাড়িয়ে সমাজ জাতির বৃহত্তর ব্যাপ্তির মধ্যে নিজেকে নিয়ে যাওয়ার জন্য উপস্থিত সকল দায়ক-দায়িকাদের প্রতি তিনি মৈত্রীময় আহ্বান জানান।

অনুষ্ঠানে ইউপিডিএফ সভাপতি ও প্রসিত বিকাশ খীসা প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে সংক্ষিপ্ত বক্তব্য রাখেন। এ সময় তিনি উপস্থিত ভিক্ষুসংঘ ও দায়ক-দায়িকাদের শুভেচ্ছা জানিয়ে বলেন, আমি ২৯৮ নং খাগড়াছড়ি সংসদীয় আসনের প্রার্থী। আমি আপনাদের কাছ থেকে সহযোগিতা কামনা করছি। আশা করি আপনারা আমাকে জয়যুক্ত করবেন।

উঃ ওয়াইংনাসারা স্থবিরের অন্ত্যেষ্টিক্রিয়া অনুষ্ঠান উদযাপন পরিষদের আয়োজনে সকাল ১০:১৮টায় অনুষ্ঠান শুরু হয়। এর আগে প্রসিত বিকাশ খীসা অনুষ্ঠানস্থলে এসে পৌঁছেন। এরপর অনুষ্ঠানে সমবেত সকলে পঞ্চশীল গ্রহণ করেন। সকলকে পঞ্চশীল প্রদান করেন মাইসছড়ির মানিকছড়ি মহাবোধি বৌদ্ধ বিহারের অধ্যক্ষ চন্দাসারা মহাস্থবির।

অনুষ্ঠানে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. জিনবোধি মহাস্থবিরকে ফুল দিয়ে বরণ করে নেওয়া হয়  এবং প্রসিত বিকাশ খীসাকে প্রধান অতিথি হিসেবে ব্যাজ পরিয়ে দিয়ে বরণ করে নেন বেবী মারমা।

এ সময় প্রসিত বিকাশ খীসার সাথে অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন, খাগড়াছড়ির বিশিষ্ট মুরুব্বী ও জাতীয় সংসদ নির্বাচন পরিচালনা কমিটি-খাগড়াছড়ি সদর উপজেলার আহ্বায়ক কিরণ মারমা ও সদস্য সচিব দীপায়ন চাকমা, সমাজ কর্মী অনুপম চাকমা এবং গণতান্ত্রিক যুব ফোরামের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক মাইকেল চাকমা প্রমুখ।

Print Friendly, PDF & Email

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.