প্রয়াত অনন্ত বিহারী খীসার প্রতি ইউপিডিএফসহ বিভিন্ন মহলের শ্রদ্ধাঞ্জলি অর্পণ

0
350

খাগড়াছড়ি প্রতিনিধি ।। প্রয়াত বিশিষ্ট শিক্ষাবিদ অনন্ত বিহারী খীসার প্রতি ইউপিডিএফ, পিসিপি, যুব ফোরাম, হিল উইমেন্স ফেডারেশন ও অনন্ত মাষ্টার পাড়া এলাকাবাসীসহ বিভিন্ন মহল থেকে ফুল দিয়ে শ্রদ্ধাঞ্জলি অর্পণ করা হয়েছে।

আজ বৃহস্পতিবার (২৫ ফেব্রুয়ারি ২০২১) দুপুর ১২:৪৫টায় নিজ বাড়িতে বার্ধক্যজনিত কারণে ৮৪ বছর বয়সে তিনি মৃত্যুবরণ করেন। তাঁর মৃত্যু সংবাদ ছড়িয়ে পড়লে সামাজিক যোগাযোগ মাধ্যমে ব্যাপক শোকবহ পরিবেশের সৃষ্টি হয়। বিভিন্ন ব্যক্তি, সংগঠন তাঁর মৃত্যুতে শোক প্রকাশ করেন এবং এখনো শোক প্রকাশ অব্যাহত রয়েছে।

অপরদিকে তাঁর নিজ বাড়িতে গিয়ে তাঁকে এক নজর দর্শন ও তাঁর প্রতি শ্রদ্ধাঞ্জলি অর্পণ করেছেন বিভিন্ন মহল। অনেকে ব্যানার টাঙিয়ে তার প্রতি শ্রদ্ধা জ্ঞাপন করেছেন।

অনন্ত বিহারী খীসা ১৯৫০ দশকের শেধার্ধে পাহাড়ি ছাত্রদের সংগঠিত করতে ও জাতীয় চেতনার বিকাশ ঘটাতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছিলেন।

পরে ১৯৬০ সাল থেকে ৯৫ সাল পর্যন্ত খাগড়াছড়িসহ দেশের বিভিন্ন স্থানে শিক্ষকতা করে শিক্ষা বিস্তারের ভূমিকা পালন করেন।

এরপর শিক্ষকতা চাকরি থেকে অবসর গ্রহণের পর থেকে মৃত্যুর আগ পর্যন্ত তিনি বুদ্ধিবৃত্তিক ও সমাজসেবামূলক নানা কাজ করে গেছেন।

আগামীকাল শুক্রবার দুপুর ২টায় স্থানীয় অনন্ত মাষ্টার পাড়া শ্মশানে তার অন্ত্যেষ্টিক্রিয়া অনুষ্ঠান সম্পন্ন করা হবে বলে পারিবারিক সূত্রে জানা গেছে।

তাঁর প্রতি বিভিন্ন মহলের শ্রদ্ধাঞ্জলির কিছু ছবি নীচে দেওয়া হলো:

 

 

 

 

 

আরও পড়ুন:

>>চলে গেলেন বিশিষ্ট শিক্ষাবিদ অনন্ত বিহারী খীসা

>>বিশিষ্ট শিক্ষাবিদ অনন্ত বিহারী খীসার মৃত্যুতে ইউপিডিএফসহ ৫ সংগঠনের শোক প্রকাশ

 


সিএইচটি নিউজে প্রকাশিত প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ,ভিডিও, কনটেন্ট ব্যবহার করতে হলে কপিরাইট আইন অনুসরণ করে ব্যবহার করুন।

Print Friendly, PDF & Email

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.